Tuesday, April 23, 2024

ভেজাল গুড় বিক্রেতাসহ ২ জনকে ১০ হাজার টাকা জরিমানা

রাজবাড়ী জার্নাল ডেস্ক: রাজবাড়ী জেলার কালুখালীর রতনদিয়া বাজারে ভ্রাম্যমান আদালতে ভেজাল গুড় বিক্রেতা শাজাহানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫৩ ধারায় ৫ হাজার টাকা ও একই উপজেলার গান্ধিমারা বাজারে মাতৃদুগ্ধ বিকল্প শিশুখাদ্য বাণিজ্যিকভাবে প্রস্তুতকৃত শিশুর বাড়তি খাদ্য ব্যবহারের সরঞ্জামাদি (বিপণন নিয়ন্ত্রণ) আইন ২০১৩ এর ১০ ধারা লঙ্ঘনে ১জন মুদি ব্যবসায়ীকে ১২(১) ধারায় ৫ হাজার সহ মোট ১০ হাজার টাকা অর্থদণ্ড আদায় করা হয়।

৪ এপ্রিল (মঙ্গলবার) নিরাপদ খাদ্য নিশ্চিতকরণে ও বিভিন্ন আইন বাস্তবায়নে রাজবাড়ী জেলার কালুখালী উপজেলায় সকাল সাড় ১১ টায় উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহ মোহাম্মদ সজীব ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট রুবাইয়া ইয়াসমিন রতনদিয়া বাজারে ও গান্ধিমারা বাজারে মোবাইল কোর্ট পরিচালনা করেন।

এসময় এ অভিযানে সরকারী আইন ও বিধি বিধান মেনে চলার জন্য ব্যবসায়ীদের পরামর্শ প্রদান করা হয় এবং নিরাপদ খাদ্য নিশ্চিতকরণে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের বিভিন্ন লিফলেট ও পোস্টার বিতরণ করা হয়।

এ সময় আরো উপস্থিত ছিলেন, সহযোগিতায় প্রসিকিউটর সূর্য্য কুমার প্রামানিক জেলা স্যানিটারী ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক সিভিল সার্জন অফিস রাজবাড়ী, শামসুন নাহার উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর কালুখালী রাজবাড়ী, ফরিদপুর র‍্যাব-৮ এর একটি টিম, পেসকার রানা । জনস্বার্থে এ অভিযান চলমান থাকবে বলেও জানানো হয় ।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here