Monday, May 27, 2024

ভোক্তার অভিযানে দুই প্রতিষ্ঠান মালিককে ১৯ হাজার টাকা জরিমানা

রাজবাড়ী জার্নাল ডেস্ক: রাজবাড়ী জেলা ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইনের বিভিন্ন ধারায় দুই প্রতিষ্ঠানকে মোট ১৯ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

রাজবাড়ী জেলা ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারি পরিচালক কাজী রকিবুল হাসানের নেতৃত্বে ১১ই অক্টোবর (বুধবার) জেলার পাংশা উপজেলার বড়্গাছী বাস স্ট্যান্ড এলাকার মিজান বেকারী মালিককে খাদ্য পণ্যে নিষিদ্ধ দ্রব্যের মিশ্রণ করার অপরাধে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৪২ ধারায় ৪হাজার টাকা জরিমানা করা হয় , এ সময় উপজেলার মৈশালা বাস স্টান্ড এলাকার আলী হোসেন বেকারীর মালিককে খাদ্য পণ্যে নিষিদ্ধ দ্রব্যের মিশ্রণ এবং অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য পণ্য উৎপাদন ও সংরক্ষণ করার অপরাধে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৪২ ও ৪৩ ধারায় ১৫হাজার টাকা জরিমানা করা হয়।

রাজবাড়ী জেলা ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারি পরিচালক কাজী রকিবুল হাসান এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করে জানান, তদারকি কার্যক্রম পরিচালনাকালে পাংশা উপজেলার মৈশালা বাজার ও বড়গাছী বাসস্ট‌্যান্ড এলাকায় বিভিন্ন নিত্য-প্রয়োজনীয় পণ্যের দোকান, বেকারী এবং খাদ‌্যপণ‌্য সামগ্রী উৎপাদনকারী ও বিক্রয়কারী প্রতিষ্ঠানসহ বাজারের বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে তদারকি করা হয়। তদারকি কার্যক্রম পরিচালনাকালে নিষিদ্ধ পণ্যের উৎপাদন ও বিক্রয়রোধ, অবৈধ প্রক্রিয়ায় পণ্য উৎপাদন ও প্রক্রিয়াকরণ রোধসহ, মেয়াদ উত্তীর্ণ পণ্য এবং অননুমোদিত ও অবৈধ পণ্য বিক্রয় না করাসহ ধার্য্যকৃত মূল্যের অধিক মূল্যে পণ্য বিক্রয় না করার বিষয়ে সংশ্লিষ্ট সকলকে সতর্ক করা হয়। এছাড়াও সরকার নির্ধারিত বিধির অধীন যথা নিয়মে ক্রয়-বিক্রয় করার জন‌্য সংশ্লিষ্ট সকলকে সতর্ক করা হয় এবং উপস্থিত সর্বসাধারণের মাঝে সচেতনতামূলক লিফলেট ও প্রচারপত্র বিতরণ করা হয়। এ সময় দুইটি প্রতিষ্ঠান মালিককে মোট ১৯ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

উপজেলা প্রশাসন পাংশা উপজেলা রাজবাড়ী ও জেলা চেম্বার অব্ কমার্স এন্ড ইন্ডাস্ট্রি কর্তৃপক্ষ এর সহায়তায় এবং জেলা ব‌্যাটালিয়ন আনসার সদস‌্যবৃন্দ ও উপজেলা স্যানিটারী ইন্সপেক্টর পাংশা উপজেলা রাজবাড়ী- এর অংশগ্রহণে উপর্যুক্ত তদারকি কার্যক্রম পরিচালিত হয়েছে। জনস্বার্থে এরূপ কার্যক্রম অব্যাহত থাকবে বলেও জানানো হয় ।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here