Wednesday, February 8, 2023

ভোক্তার অভিযানে রাজবাড়ীতে দুই প্রতিষ্ঠানকে ২২ হাজার টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদকঃ ১৯ অক্টোবর (বুধবার) ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর রাজবাড়ী’র বাজার তদারকি কার্যক্রম পরিচালনা করা হয়।

এ সময় বিনোদপুর ও রেল গেইট এলাকায় বিভিন্ন নিত্য- উক্ত তদারকি কার্যক্রম পরিচালনাকালে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর যথাক্রমে ৪৩ ও ৪৫ ধারার লঙ্ঘনজনিত বিভিন্ন অপরাধে ২ টি প্রতিষ্ঠানকে প্রশাসনিক ব্যবস্থায় জরিমানা আরোপ ও আদায় করা হয়।

এ সময় রাজবাড়ী শহরের বিনোদপুরের হিরালাল মিষ্টান্ন ভান্ডারকে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৪৩ ও ৪৫ ধারার লঙ্ঘনজনিত অপরাধ (অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যপণ্য উৎপাদন ও সংরক্ষণ করার অপরাধ এবং প্রতিশ্রুত খাদ্য পণ্য‌ যথাযথভাবে বিক্রয় বা সরবরাহ না করার অপরাধে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এবং ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৪৩ ধারার লঙ্ঘনজনিত (অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যপণ্য উৎপাদন ও সংরক্ষণ করার অপরাধ) অপরাধে ৭ হাজার টাকা জরিমানা ও আদায় করা হয়েছে ।

ভোক্তার অভিযানে রাজবাড়ীতে দুই প্রতিষ্ঠানকে ২১ হাজার টাকা জরিমানা

রাজবাড়ী জেলা প্রশাসন, জেলা পুলিশ ও সদর থানা, পৌর স্যানিটারী ইন্সপেক্টর রাজবাড়ী সদর পৌরসভা এবং জেলা চেম্বার অব্ কমার্স এন্ড ইন্ডাস্ট্রি কর্তৃপক্ষ এর সহায়তায় উপর্যুক্ত তদারকি কার্যক্রম পরিচালিত হয়েছে। জনস্বার্থে এরূপ কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান, রাজবাড়ীর ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক কাজী রকিবুল হাসান ।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here