Sunday, May 19, 2024

ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সচেতনতামূলক সভা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার: জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর রাজবাড়ী জেলা কার্যালয়ের আয়োজনে সচেতনতামূলক সভা আয়োজন করা হয়েছে।

১৩ আগস্ট (রবিবার) জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর রাজবাড়ী জেলা কার্যালয়ে রাজবাড়ী পৌর ও সদর উপজেলাস্থ আড়তদার ও পাইকারি ডিম ব্যবসায়ীবৃন্দের অংশগ্রহণে এক সচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়।

সচেতনতামূলক সভায় রাজবাড়ী পৌর ও সদর উপজেলাস্থ আড়তদার ও পাইকারি ডিম ব্যবসায়ীবৃন্দের উপস্থিতিতে তাদের উদ্দেশ্যে দিক নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন জেলা চেম্বার অব্ কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এর সন্মানিত সিনিয়র সহ-সভাপতি মোঃ জাকির হোসেন, সাধারণ সম্পাদক রাজবাড়ী জেলা পোল্ট্রি ব্যবসায়ী মালিক সমিতি মোঃ রইচ উদ্দিন আহম্মেদ এবং রাজবাড়ী পৌর স্যানেটারী ইন্সপেক্টর মোঃ মোফাজ্জেল হোসেন মহোদয়গণ।

সভায় আমন্ত্রিত অতিথিবৃন্দ উপস্থিত ডিম ব্যবসায়ীবৃন্দের উদ্দেশ্যে চলমান সময়ের বাজারে ডিম ব্যবসা পরিচালনা ও সকল প্রকার ক্রয়-বিক্রয় কার্যক্রম যথাযথ সরকারী বিধি ও নীতি নৈতিকতার অধীনে পরিচালনা করবার জন্য উৎসাহ ও নির্দেশনা প্রদান করেন।

সভায় ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর সংশ্লিষ্ট ধারাসমূহের প্রয়োগ ও ব্যবহার বিষয়ে উপস্থিত সকলকে অধিকতর সচেতন করার লক্ষ্যে বক্তব্য উপস্থাপন করেন রাজবাড়ী ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর সহকারী পরিচালক কাজী রকিবুল হাসান।

উক্ত সভায় স্ব-স্ব ব্যবসা প্রতিষ্ঠানে ব্যবসায়ীদের মূল্য তালিকা দৃশ্যমান স্থানে প্রদর্শন ও প্রতিদিন হালনাগাদকরণ, ক্রয় রশিদ সংরক্ষণ এবং ন্যায্য মূল্যে পণ্যসামগ্রী বিক্রয় করার নির্দেশনা প্রদান করা হয় এছাড়াও সভায় জানানো হয় নিয়মিত বাজার তদারকি ও লিখিত অভিযোগ নিষ্পত্তি কার্যক্রম পরিচালনা করা চলমান রাখার পাশাপাশি সচেতনতাবৃদ্ধিমূলক কার্যক্রমও অব্যাহত থাকবে।’

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here