Thursday, April 18, 2024

মাটি বিক্রির দায়ে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা

রাজবাড়ী প্রতিনিধি: কৃষি জমির ক্ষতি করে ইট ভাটায় মাটি বিক্রির দায়ে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে রাজবাড়ী সদর উপজেলার আলীপুর ইউনিয়নের মোঃ আঃ কাদের ভূইয়ার ছেলে তোরাপ আলী কে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

জানাগেছে, রাজবাড়ী – গোয়ালন্দ মহাসড়কের বা পাশে আলীপুর ও দাদশী ইউনিয়নের সীমানা এলাকায় পুকুর কেটে ইট ভাটায় মাটি বিক্রি করে আসছিলো তোরাপ । আর এতে আশেপাশের কয়েক একর কৃষি জমি হুমকির মুখে ছিলো আর এ মাটি ড্রাম ট্রাকে করে ভাটায় যাতায়াতের সময় ক্ষতি হচ্ছিলো গ্রামীন সড়কের ।

২৫শে মার্চ বিকেলে সরেজমিনে গিয়ে দেখাযায়, রাজবাড়ী সদর উপজেলার নির্বাহী অফিসার মোঃ রবিউল আলম মাটি কাটা বন্ধ করে দেন । এ সময় মাটি কাটার ভেকু ও ২ টি ড্রাম ট্রাক আলীপুর ইউপি চেয়ারম্যান আবু বকর সিদ্দিকের জিম্মায় রাখেন।

এসময় মাটি বিক্রেতা তোরাপ আলীকে ইট প্রস্তুত ও ভাটা স্থাপনা নিয়ন্ত্রণ আইন ২০১৩ এর ৫ ধারা ভঙ্গের অপরাধে ১০ হাজার টাকা জরিমানা আদায় করেন।
রাজবাড়ী সদর উপজেলার নির্বাহী অফিসার মোঃ রবিউল আলম বলেন, ফসলী জমি নষ্ট করে যারা মাটি কাটছে তাদের বিরুদ্ধে ব্যাবস্থা অব্যাহত থাকবে ।

এ বিষয়ে স্থানীয় বাসীন্দা মোক্তার জানান, বেশ কিছুদিন ধরে মাটি কেটে ইট ভাটায় বিক্রি করা হচ্ছিলো। পাশেই আমার জমি রয়েছে। এ মাটি কাটা বন্ধ না করলে আমাদের জমি হুমকীর মুখে পরে যেত। এছাড়াও আমাদের চলাচলের রাস্তা ট্রাক চলাচল করে নষ্ট করে দিয়েছে। ইউএনও স্যার এসে আজ মাটি কাটা বন্ধ করে দিয়েছেন। আমরা এলাকাবাসী এতে খুব উপকৃত হয়েছি ।

আলীপুর ইউনিয়নের চেয়ারম্যান আবু বক্কর সিদ্দিক বলেন, কৃষি জমি নষ্ট ও রাস্তা ধ্বংস করে মাটি বিক্রি করা হচ্ছিল । আজ সদর উপজেলা নির্বাহী অফিসার মাটি কাটা বন্ধ করে দিয়েছেন আর আমাকে দায়িত্ব দিয়েছেন এখানে মাটি কাটার কাজে ব্যাবহার করা একটি ভেকু ও ২টি ট্রাক আমার জিম্মায় দিয়ে গেছেন । আমি চাই যেন প্রশাসনের অনুমতি ছাড়া কোথাও মাটি কেউ না কাটে ।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here