Monday, February 6, 2023

মাদক মুক্ত ইসলামপুর গঠনে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে —- আহমদ আলী মাস্টার

মোঃ ইমদাদুল হক রানা : মাদকের মরন নেশার থাবায় ধ্বংসের পথে ধাবিত হচ্ছে যুব সমাজ। মাদক আসক্ত ব্যাক্তি দেশ জাতীর জন্য হুমকি সরুপ সমাজকে নানাভাবে কলুশিত করে বিভিন্ন সামাজিক সংকটের জন্ম দিচ্ছে। তাই মাদকের বিরুদ্ধে স্থাণীয়ভাবে সবাইকে ঐক‍্যবদ্ধভাবে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে। ইসলামপুর ইউনিয়ন কে মাদক অপরাধ মুক্ত করতে হবে।

৩ ডিসেম্বর শনিবার সকালে ১নং ইসলামপুর ইউনিয়ন পরিষদের গ্রাম আদালতে স্থাণীয়ভাবে আয়োজিত এক শালিসী বৈঠকে শুনানির সময় জেলার বালিয়াকান্দি উপজেলার ১নং ইসলামপুর ইউনিয়ন পরিষদের পরিষদের চেয়ারম‍্যান আহমদ আলী মাস্টার এই কথা বলেন।

তিনি বলেন, স্থাণীয় জনপ্রতিনিধি, শিক্ষিত সমাজ , অভিভাবক যদি প্রতিটি ওয়ার্ডে মাদকের বিরুদ্ধে সোচ্চার হন তবেই যুব সমাজকে মাদকের হাত থেকে রক্ষা করা সম্ভব। সরকারের পাশাপাশি সমাজের সচেতন ব‍্যক্তিদের মাদকের বিরুদ্ধে কঠোর অবস্থান নিতে হবে। এসময় সবাইকে দেশের কল‍্যাণে কাজ করার আহ্বান জানিয়ে আহমদ আলী মাস্টার বলেন, আজকে আমাদের সরকার দেশের স্বার্থে, দেশের মানুষের স্বার্থে কাজ করে যাচ্ছেন। আমাদের সরকার যতোবার ক্ষমতায় এসেছে ততবারই দেশ উন্নয়ন দেখেছে। আজ ইসলামপুর ইউনিয়ন পরিষদে শালিসী আলোচনায় বলেন, আজ সমাজে আরও একটি ব‍্যাধী দেখা দিয়েছে সেটা হলো স্কুল, কলেজগামী মেয়েদের পথিমধ‍্যে ইফটিজিং মতো অপরাধ করা। স্কুল কলেজে যাওয়া আসার পথে বিভিন্ন মোড়ে, রেলওয়ে গেইট এলাকায়, ফাঁকা রাস্তায় বখাটে যুবকরা এসব কাজ করে থাকে। এরা আমার আপনার সমাজেই বসবাস করে। আমার আপনার সমাজ রক্ষা করার দায়ীত্ব আমাদেরই। অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, সমাজে মাদক ও ইভটিজিং এর যথেষ্ট আনাগোনা হচ্ছে কিন্তু আপনি চুপ। এর মানে হলো আপনি এর সমর্থন করলেন। অভিভাবকদের উদ্দেশ্যে বলেন আপনি আপনার সন্তানের প্রতি দায়িত্বশীল হন,আপনার সন্তান কখন কোথায় যায় কারসঙ্গে চলাফেরা করছে। সব কিছুই যে প্রশাসন দেখবে এটা হতে পারে না। আপনার সমাজে কে ভালো কে মন্দ আপনি নিশ্চই জানেন। প্রথমে আপনি সেই সন্তানের অভিভাবক হিসেবে নিজে বোঝান। তাতে কাজ না হলে সামাজিকভাবে বোঝান। যদি তাও না শোনে তাহলে ইউনিয়ন পরিষদের মাধ‍্যমে বুঝাবার ব‍্যাবস্থা নিন, তাতেও কাজ না হলে পুলিশকে অবহিত করুন।

সব কাজেই পুলিশকে দোষারোপ করবেন না।ইসলামপুর ইউনিয়নকে মাদক মুক্ত ও সুন্দরভাবে গড়ে তোলার দায়িত্ব আপনার আমার সকলের ১নং ইসলামপুর ইউনিয়ন পরিষদের ৯ নং ওয়ার্ডের বার বার নির্বাচিত সদস‍্য কাজী মোঃ শহিদুল ইসলাম (সাহিদ), ৫ নং ওয়ার্ড সদস‍্য মোঃ মোহন রায়হান, ৬নং ওয়ার্ড সদস‍্য মোঃ মজিবর রহমান, ৮ নং ওয়ার্ড সদস‍্য মোঃ তোফাজ্জল হোসেন, ৪ নং ওয়ার্ড সদস‍্য মোঃ মোহন মল্লিক, ৭ নং ওয়ার্ড সদস‍্য মোঃ কবির হোসেন, ৭,৮,৯ নং সংরক্ষিত মহিলা সদস‍্য মোছাঃ সেলিনা খাতুন, ১,২,৩ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা সদস‍্য মোছাঃ ফাহিমা খাতুন, ইসলামপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বসির আহমদ মিনু, আনসার ও ভি ডি পি কমান্ডার মোঃ আব্দুর রউফ মোল্লাসহ গণ‍্যমাণ‍্য ব‍্যাক্তিরা উপস্থিত ছিলেন।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here