Thursday, April 18, 2024

মুজিববর্ষের ঘর প্রদান উপলক্ষ্যে জেলা প্রশাসকের প্রেস ব্রিফিং

স্টাফ রিপোর্টার: মুজিববর্ষ উপলক্ষ্যে দেশের সকল ‘ক’ শ্রেণির ভূমিহীন ও গৃহহীনদের জন্য রাজবাড়ীতে গৃহ প্রদান বিষয়ক প্রেস ব্রিফিং করেছেন রাজবাড়ী জেলা প্রশাসক আবু কায়সার খান।

সোমবার (৭ই আগস্ট) সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে স্থানীয় সাংবাদিকদের সাথে প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয় ।

প্রেস ব্রিফিং এ জেলা প্রশাসক আবু কায়সার খান লিখিত বক্তব্যে বলেন, ‘ আমার দেশের প্রতিটি মানুষ খাদ্য পাবে,আশ্রয় পাবে,শিক্ষা পাবে,উন্নত জীবনের অধিকারী হবে -এই হচ্ছে আমার আমার স্বপ্ন ” ১৯৭২ সালের ৩রা জুলাই বাংলাদেশ জাতীয় সমবায় ইউনিয়ন আয়োজিত সমবায় সম্মেলনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের এ উক্তির উপর ভিত্তি করে বর্তমান সরকার বিভিন্ন ভাবে ভূমিহীন ও গৃহহীন অসহায় পরিবার পূনর্বাসন করে আসছেন । গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ” বাংলাদেশের একটি মানুষও গৃহহীন থাকবেনা।” এরই ধারাবাহিকতায় মুজিববর্ষ উপলক্ষ্যে ভূমিহীন ও গৃহহীন পুনর্বাসন কার্যক্রম চলমান রয়েছে। রাজবাড়ী জেলায় ইতোমধ্যে ২৩৯৯টি ঘর উপকারভোগীদের মাঝে হস্তান্তর করা হয়েছে ।
গত ২২শে মার্চ ২৩ তারিখে রাজবাড়ী সদর উপজেলায় ৩৫টি ,পাংশা উপজেলায় ১২০টি , বালিয়াকান্দি উপজেলায় ১২০টি এবং গোয়ালন্দ উপজেলায় ২টি সহ মোট ২৭৭টি ঘর উপকার ভোগীদের মাঝে হস্তান্তর করা হয়েছে। সর্বশেষ হালনাগাদ অনুযায়ী ‘ক ‘ শ্রেনীর গৃহহীন ও ভূমিহীন পরিবার না থাকায় জেলার কালুখালি , রাজবাড়ী সদর,পাংশা ও বালিয়াকান্দি উপজেলাকে ‘ ক ‘ শ্রেণির ভূমিহীন ও গৃহহীনমুক্ত উপজেলা হিসেবে ঘোষনা করা হয়েছে।

আগামী ৯ই আগস্ট গোয়ালন্দ উপজেলায় ১৩টি ঘর উদ্বোধনের জন্য প্রস্তুত করা হয়েছে। এর মাধ্যমে গোয়ালন্দ উপজেলার সর্বশেষ হালনাগাদকৃত তালিকা অনুযায়ী আর কোন “ক’ শ্রেণির ভূমিহীন-গৃহহীন পরিবার অবশিষ্ট থাকেনা। এমতাবস্থায় আগামী ৯ই আগস্ট গোয়ালন্দ উপজেলাকে ‘ক ‘ শ্রেণির ভূমিহীন-গৃহহীনমুক্ত ঘোষনা করা হবে । জেলার সকল উপজেলা পরিষদ মিলনায়তন থেকে উদ্বোধনী অনুষ্ঠানে স্থানীয় জনপ্রতিনিধি, উপকারভোগী ও সংশ্লিষ্ট সকল ব্যাক্তিবর্গ উপস্থিত থাকবেন। ভার্চুয়াল মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী উক্ত অনুষ্ঠানের শুভ উদ্বোধন ঘোষনা করার পর স্থানীয়ভাবে উপকারভোগীদের কাছে জমি সহ ঘর হস্তান্তর করা হবে ।

প্রেস ব্রিফিং এ অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) জয়তী রুপা রায়, স্থানীয় সরকারের উপপরিচালক আসাদুজ্জামান রিপন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি ) মোঃ সোহাগ হোসেন সহ স্থানীয় প্রিন্ট ও ইলেক্ট্রিনিক্স মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন ।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here