Saturday, July 13, 2024

ম্যাগনেটিক চাউলের নামে অভিনব কায়দায় প্রতারনা, প্রতারক চক্রের এক সদস্য গ্রেপ্তার

মোজাম্মেলহক লালটু, গোয়ালন্দ: রাজবাড়ীর গোয়ালন্দে অভিনব কায়দায় প্রতারণাকারী প্রতারক চক্রের সদস্যকে২৮ টি ম্যাগনেটিক চাউলের ভায়াল ও ৭ টি মাইক্রো সেন্ট্রিফিউজ টিউবসহ গ্রেফতার করেছে গোয়ালন্দ ঘাট থানা পুলিশ।আটকৃত প্রতারক চক্র সদস্য হলো ক্ষিতীশ বিশ্বাস(৩৮) সে মুকসুদপুর থানার শালিনাবক্সার গ্রামের মারকন্ঠ বিশ্বাসের ছেলে।

বৃহস্পতিবার ৬ এপ্রিল সকাল ১০ টায় সময় গোয়ালন্দ ঘাট থানায় এক প্রেস রিলিজ এর মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেন রাজবাড়ী জেলা অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অবস) মো. রেজাউল করিম।

প্রেস রিলিজ সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে রাখাল চন্দ্র দেবনাথ বাংলাদেশ হ্যাচারীর সামনে থেকে অভিনব কায়দা প্রতারক চক্রের এক সদস্যকে আটক করছে তার কাছে থাকা একটি কালো ব্যাগের মধ্যে থেকে২ মিলি করে ২৮ টি ভায়াল ও ৭ টি মাইক্রো সেন্ট্রিফিউজ টিউব পাওয়া যায়। যার প্রতিটির মধ্যে মাত্র একটি করে সাধারণ চাউল পাওয়া চায়। অভিনব কায়দায় সাধারণ চাউলকে অতি উচ্চমূল্যে ম্যাগনেটিক চাউল বলে প্রচারণা চালিয়ে নিরীহ মানুষ ও ব্যবসায়ীদের কাছ থেকে মোট অংকের টাকা হাতিয়ে নিচ্ছে তারা। প্রতারণা কাজে তারা সুকৌশলে গবেষণাগার ও ওষুধ কোম্পানি মেডিকেল ব্যবহৃত ভায়াল ও মাইক্রো সেন্ট্রিফিউজ আকর্ষণীয় করে সুকৌশলে একটি করে চাউল স্থাপন করে।সুকৌলে কয়েকটি স্তরে কাগজ ওএ্যালমুনিয়াম ফয়েল পেচিয়ে কয়েকটি স্তরে উপর ট্যাপ পেয়েছে আকর্ষণে করে ম্যাগনেটিক চাউল বলে মানুষের কাছে প্রতারনা মূলকভাবে বিক্রি করে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নিচ্ছে প্রতারক চক্রের সদস্যরা ।

আটকৃত প্রতারকের বিরুদ্ধে গোয়ালন্দ ঘাট থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।চক্রের জড়িত অন্যান্য আসামীদের গ্রেফতারের অভিযান অব্যাহত রয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন রাজবাড়ী সদর সার্কেল অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. ইফতেখারুজ্জামান ও গোয়ালন্দ ঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা স্বপন কুমার মজুমদার প্রমুখ ।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here