Thursday, April 18, 2024

রাজবাড়ীতে অস্ত্র-গুলির মামলায় পৌর কাউন্সিলের যাবজ্জীবন কারাদণ্ড

উজ্জল হোসেন, পাংশা : রাজবাড়ীর পাংশা পৌরসভার ৫নং ওয়ার্ডের কাউন্সিলর তাজুল ইসলাম (৪০) কে অস্ত্র-গুলির মামলায় যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডাদেশ ও ৭ বছরের কারাদণ্ডাদেশ প্রদান করেছে। সে পাংশা পৌরসভার কুড়াপাড়া গ্রামের মোঃ রফিকুল ইসলামের ছেলে।

সোমবার বিকেলে রাজবাড়ী জেলা সিনিয়র বিশেষ ট্রাইব্যুনালের বিচারক ও দায়রা জজ মোছাম্মাৎ জাকিয়া পারভীন এ রায় প্রদান করেন। এসময় পৌর কাউন্সিলর আদালতে উপস্থিত ছিলেন না।

মামলা সুত্রে জানাগেছে, ২০১৪ সালের ২১ এপ্রিল সন্ধ্যা সাড়ে ৬টার সময় পাংশা পৌরসভার মদিনা ক্লিনিকের সামনে কফি হউজের পূর্ব পাশে মেহেগনি বাগানে পাংশা থানা পুলিশ অভিযান পরিচালনা করে। এসময় তাজুল ইসলামকে দেশীয় তৈরি একটি শাটার গান ও তিন রাউন্ড বন্দুকের তাজা কার্তুজসহ গ্রেপ্তার করে। বিগত ২০০৮ সালে তার নিজ নামে একটি সন্ত্রাসী গ্রুপ তাইজেল বাহিনী নামে পরিচালিত হয়। ২০০৯ সালে বিভিন্ন অপরাধের জন্য মামলা হয়। কিছু দিন নিস্কিয় থেকে ২০১২ সাল থেকে তাইজেল বাহিনী নিজ নামে একটি গোপন সংগঠন তৈরি করে ১০ টি অবৈধ আগ্নেয়াস্ত্র ও গুলি সংগ্রহ করে তার দলীয় সন্ত্রাসীসহ নিজে পাংশা পৌরসভা এলাকা সহ বিভিন্ন স্থানে চাঁদাবাজি ও আগ্নেয়াস্ত্র ক্রয়-বিক্রয় ব্যবসা করে আসছিল। তার বিরুদ্ধে অস্ত্রসহ বিভিন্ন মামলা রয়েছে। এ ব্যাপারে পাংশা থানার তৎকালীন এএসআই বাদী হয়ে মামলা দায়ের করেন।

রাজবাড়ী জজ কোর্টের পাবলিক প্রসিকিউটর এ্যাড. উজির আলী শেখ মঙ্গলবার বিকেলে বলেন, তাজুল বাহিনীর প্রধান ও পাংশা পৌরসভার ৫নং ওয়ার্ডের কাউন্সিলর তাজুল ইসলাম (৪০) কে অস্ত্র-গুলির মামলায় যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডাদেশ ও ৭ বছরের কারাদণ্ডাদেশ প্রদান করেছে। তার বিরুদ্ধে আরও অস্ত্র মামলা রয়েছে। রায়ের সময় পলাতক ছিল।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here