Monday, June 24, 2024

রাজবাড়ীতে এক একর জমির ধান কেটে দিলো কৃষকলীগ

নিজস্ব প্রতিবেদকঃ বাংলাদেশ কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও ঢাকাস্থ রাজবাড়ী জেলা সাংবাদিক সমিতি সভাপতি নুরে আলম সিদ্দিকী হক এর নেতৃত্বে রাজবাড়ীতে এক কৃষকের এক একর জমির ধান কেটে ঝাড়াই-মাড়াই করে গোলায় তুলে দিয়েছে কৃষক লীগ।

শনিবার (১৩ মে) বেলা সাড়ে ১০ টার দিকে রাজবাড়ী সদরের বানিবহ ইউনিয়নের বিচিত্রা গ্রামের কৃষক দুলাল পাঠোয়ারীর ক্ষেতের ধান কেটে দেন কৃষক লীগের নেতাকর্মীরা।

এসময় নুরে আলম সিদ্দিকী হক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ ও কৃষক লীগের সভাপতি-সাধারন সম্পাদকের পরামর্শে রাজবাড়ী বিচিত্রার দুলাল পাটোয়ারী নামের এক কৃষকের এক একর জমির ধান কেটে দিয়েছেন। শুধু ধান কাটা না কৃষকের আর্থিক সহ সব ধরনের সহযোগিতা করবেন। তিনি আরো বলেন, কৃষি ও খাদ্যশস্যে দেশকে স্বয়ংসম্পূর্ণ করে গড়ে তোলার কারিগর বাংলাদেশের মানুষের আশা-ভরসার কেন্দ্রস্থল কৃষকরত্ন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। তাঁর উন্নয়ন দর্শনের বড় অংশ জুড়ে রয়েছে কৃষি ও কৃষক। কৃষি উন্নয়নে তাই তিনি গ্রহণ করেছেন যুগান্তকারী সব পদক্ষেপ। একারণেই বৈশ্বিক অর্থনৈতিক মন্দা ও চরম খাদ্যঘাটতির মধ্যেও দেশের কৃষকের মুখে হাসি ধরে রেখে মানুষের খাদ্যের অধিকার নিশ্চিত করা সম্ভব হয়েছে। বিগত কয়েক বছর ধরে কৃষকের ধান কেটে ঘরে পৌঁছে দেওয়ার মতো মহৎ কাজ করে আসছে বাংলাদেশ কৃষক লীগ। সংগঠনটির এমন কাজের একাধিকবার ভূয়সী প্রশংসা করেছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ কৃষক লীগের প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক নুরুল ইসলাম বাদশা, রাজবাড়ী জেলা কৃষক লীগের আহবায়ক আবু বক্কার খাঁন, যুগ্ন-আহবায়ক বিপ্লব মুক্ত, সদর উপজেলার সভাপতি আল মামুন আরজু, সাধারন সম্পাদক আলাউদ্দিন সহ জেলা, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের দুই শতাধিক কৃষক লীগের নেতৃবৃন্দ।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here