Saturday, July 13, 2024

রাজবাড়ীতে গণহত্যা দিবস পালন

রাজবাড়ী জার্নাল নিউজ ডেস্কঃ নানা কর্মসূচীর মধ্যদিয়ে রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে ২৫ মার্চ গণহত্যা দিবস পালন করা হয়েছে ।

রাজবাড়ী জেলা প্রশাসক আবু কায়সার খানের নেতৃত্বে জেলা প্রশাসন, রাজবাড়ী কর্তৃক রাজবাড়ীর লোকোশেড বধ্যভূমির স্মৃতিস্তম্ভে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়। এরপর পর্যায়ক্রমে জেলা পুলিশ, রাজবাড়ী; জেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল, রাজবাড়ী; সিভিল সার্জনের কার্যালয়, রাজবাড়ীসহ জেলার অন্যান্য সরকারি দপ্তরসমূহ ও অন্যান্যদের পক্ষ থেকে স্মৃতিস্তম্ভে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়।

এ সময় মুক্তিযুদ্ধে শহিদদের রুহের মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়। পরবর্তীতে জনাব আবু কায়সার খান, জেলা প্রশাসক, রাজবাড়ীর নেতৃত্বে জেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মুখস্থ বঙ্গবন্ধু চত্বরে স্থাপিত বঙ্গবন্ধুর ভাস্কর্যে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন।

দিবস টি উপলক্ষ্যে জেলা প্রশাসন, রাজবাড়ীর আয়োজনে লোকোশেড বধ্যভূমি, রাজবাড়ীতে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। রাজবাড়ী জেলার জেলা প্রশাসক আবু কায়সার খানের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্তিত ছিলেন ডা. মোহাম্মদ ইব্রাহিম টিটন, সিভিল সার্জন, রাজবাড়ী; মোঃ সালাহউদ্দিন, অতিরিক্ত পুলিশ সুপার, রাজবাড়ী; বীরমুক্তিযোদ্ধা মহসিন উদ্দিন বতু; বীরমুক্তিযোদ্ধা ফকীর আব্দুল জব্বার, সাবেক চেয়ারম্যান, জেলা পরিষদ, রাজবাড়ী; বীরমুক্তিযোদ্ধা সিরাজ আহম্মেদ; বীরমুক্তিযোদ্ধা বাকাউল আবুল হাসেম; বীরমুক্তিযোদ্ধা আবুল হোসেন; হেদায়েত আলী সোহরাব, সহসভাপতি, জেলা আওয়ামী লীগ, রাজবাড়ী প্রমুখ।

আলোচনা সভা শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয় এবং গণহত্যার উপর দুর্লভ আলোকচিত্র ও প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here