Thursday, April 18, 2024

রাজবাড়ীতে জাতীয় স্থানীয় সরকার দিবস পালিত

রাজবাড়ী প্রতিনিধি : ‘সেবা ও উন্নতির দক্ষ রূপকার, উন্নয়নে-উদ্ভাবনে স্থানীয় সরকার’ এই প্রতিপাদ্যে রাজবাড়ীতে জাতীয় স্থানীয় সরকার দিবস পালিত হয়েছে।
দিবসটি উপলক্ষ্যে রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে বর্নাঢ্য র‍্যালী জেলা প্রশাসকের কার্যালয়ের আম্র কানন চত্তর থেকে বেড়িয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিন শেষে আগের যায়গায় এসে শেষ হয় ।

পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক আবু কায়সার খানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন রাজবাড়ী-১ আসনের এমপি আলহাজ্ব কাজী কেরামত আলী। আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন জেলা প্রশাসনের স্থানীয় সরকার শাখার উপ পরিচালক আসাদুজ্জামান রিপন। এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সিভিল সার্জন ডা. ইব্রাহিম টিটন, জেলা পরিষদের চেয়ারম্যান শফিকুল মোর্শেদ আরুজ, পুলিশ সুপারের প্রতিনিধি অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ ইফতেখারুজ্জামান, ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান রকিবুল হাসান পিয়াল, রাজবাড়ী পৌর মেয়র আলমগীর শেখ তিতু জনস্বাস্থ্য প্রকৌশলী নাদিয়া ফেরদৌসী, জুনায়েদ আহমেদ খান প্রমুখ। অতিরিক্ত জেলা প্রশাসক সুবর্না রানী সাহা’র সঞ্চালনায় রাজবাড়ী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সারমীন ইয়াসমিন সহ জেলা প্রশাসন ও সরকারি বিভিন্ন দফতরের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ ।

এ ছাড়াও জেলার বিভিন্ন উপজেলা ও ইউনিয়ন গুলোতেও জাতীয় স্থানীয় সরকার দিবস পালন করা হয় ।

প্রধান অতিথির বক্তব্যে রাজবাড়ী-১ আসমের এমপি আলহাজ্ব কাজী কেরামত আলী বলেন , আমাদের সরকারের সিময় এই প্রথম জাতীয়ভাবে স্থানীয় সরকার দিবস পালিত হচ্ছে। গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন প্রতিটি জেলা উপজেলায় এ দিবসটি পালনের জন্য । তার ই ধারাবাহিকতায় আজকে রাজবাড়ীতে দিবসটি পালিত হচ্ছে । এখানে উপস্থিত স্থানীয় সরকারের বিভিন্ন উন্নয়ন মূলক কর্মকান্ডের সাথে যারা সরাসরি জড়িত তারা চেষ্টা করবেন যেন স্থানীয় সরকারের কার্যক্রম আরো বেগবান থাকে । একটা গ্রামকে উন্নয়ন করলেই শহরের সাথে সেই গ্রামের তুলনা করা যায়। তাই আমরা প্রতিটি গ্রামের রাস্তাঘাট উন্নয়নে কাজ করে যাব। যোগাযোগ ব্যাবস্থার উন্নয়ন হলেই সেখানকার অর্থনৈতিক উন্নয়ন বৃদ্ধিপায় । পৌর সভায় যেভাবে নিরাপদ পানি সাপ্লাই দেওয়া হচ্ছে একইভাবে এখন গ্রামেও নিরাপদ পানির বায়বস্থা করা হচ্ছে। মাননীয় প্রধানমন্ত্রীর যে উদ্দেশ্য গ্রাম হবে শহর এটা স্থানীয় সরকারের মাধ্যমেই বাস্তবায়ন সম্ভব। তাই দেশের উন্নয়নে আগামীতেও যেন শেখ হাসিনা ক্ষমতায় আসেন সে প্রত্যাশাও করেন তিনি।’

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here