Sunday, May 26, 2024

রাজবাড়ীতে জামিন না মঞ্জুর ,দুই দিনের রিমান্ডে চাঁদ

স্টাফ রিপোর্টার : রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ (৬৫) চাঁদের জামিন নামঞ্জুর করে দুই দিনের রিমান্ড মঞ্জুর করে কারাগারে প্রেরণ করেছে আদালত ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রকাশ্যে হত্যার হুমকির ঘটনায় রাজবাড়ীতে করা দুই মামলায় বুধবার দুপুর ১২টার দিকে রাজবাড়ীর ২ নম্বর আমলি আদালতের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সুধাংশু শেখর রায় এ ঘোষণা দেন। মানহানি ও ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় বিএনপির এই নেতাকে আদালতে তোলা হয়।

আদালতে হাজিরার খবরে রাজবাড়ী জেলা বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট লিয়াকত আলী বাবু, যুগ্ম আহবায়ক রেজাউল করিম পিন্টু, স্বেচ্ছাসেবকদলের সভাপতি মোস্তাফিজুর রহমান লিখন, ছাত্রদলের আহবায়ক আরিফুল ইসলাম রোমানসহ বিএনপি নেতারা উপস্থিত ছিলেন।

রাজবাড়ী জেলা বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট লিয়াকত আলী বাবু সাংবাদিকদের বলেন, ‌‘আবু সাঈদ চাঁদের বিরুদ্ধে রাজবাড়ীতে দুটি মামলা হয়েছে। ওই মামলায় আজ প্রথম তাকে গ্রেপ্তার দেখানো হয়েছে। আমরা ৫০ জন আইনজীবী বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদের জামিন চেয়েছিলাম, আর রাষ্ট্রপক্ষ রিমান্ড চেয়েছিল। আদালত জামিন নামঞ্জুর করেছেন। মিথ্যা ও ষড়যন্ত্রমূলক মামলার তীব্র নিন্দা জানাই।’

অন্যদিকে রাষ্ট্রপক্ষের আইনজীবী আনোয়ার হোসেন বলেন, বিএনপি নেতা আবু সাঈদ চাঁদ আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন। আদালত তার জামিন নামঞ্জুর করেছেন এবং দুদিনের রিমান্ড মঞ্জুর করেছেন।

এর আগে গত মে দুপুরে রাজবাড়ীর জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ২ নম্বর আমলি আদালতে দুটি মামলা দায়ের করা হয়। একটি মামলার জি আর নং-৭১/২৩ ও অপরটি জি আর- ১০৩/২৩ ।
রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক শেখ সোহেল রানা টিপু ও পাংশা উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক মো. জালাল উদ্দীন বিশ্বাস মামলা দুটি দায়ের করেন।

মামলার আর্জিতে উল্লেখ রয়েছে, বিএনপি নেতা আবু সাঈদ চাঁদ প্রধানমন্ত্রীকে প্রকাশ্যে হত্যার হুমকির ফলে তার জীবনহানি ঘটার আশঙ্কা রয়েছে। এ ছাড়া আওয়ামী লীগের প্রতিটি নেতাকর্মী বর্তমানে আতঙ্কের মধ্যে রয়েছে। তা ছাড়া বিভিন্ন মাধ্যমে বিএনপি নেতার বক্তব্য প্রচার হওয়ায় তা মানহানি হয়েছে।

মানহানির মামলায় ২০ কোটি টাকার কথাও উল্লেখ করা হয়। অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ২ নম্বর আমলি আদালতের বিচারক তরুণ বাছার মামলাটি আমলে নিয়ে তা এফআইআর-এর জন্য বলেন।

এ বিষয়ে কালুখালি থানার ওসি প্রানবন্ধুর চন্দ্র বিশ্বাস বলেন বিএনপি নেতা আবু সাঈদ চাঁদ কে শোন এরেস্ট দেখানো হয়েছে। আদালত দুইদিনের রিমান্ড মঞ্জুর করেছেন। বিএনপি নেতা আবু সাঈদ চাঁদ কে রাজবাড়ী জেলা কারাগারে পাঠানো হয়েছে।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here