Sunday, May 19, 2024

রাজবাড়ীতে দুই ফার্মেসীকে ২০ হাজার টাকা জরিমানা

স্টাফ রিপোর্টারঃ  রাজবাড়ী ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে সদর উপজেলার বানিবহ বাজারে দুইটি ফার্মেসীর মালিককে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইনের বিভিন্ন ধারায় জরিমানা করা হয়েছে।

১১ই মে রাজবাড়ী ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারি পরিচালক কাজী রকিবুল হাসানের নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয় ।

এ সময় বানীবহ বাজারের মেসার্স হাকিম মেডিকেল হলের মালিককে প্রতিশ্রুত পণ্য যথাযথভাবে বিক্রয় বা সরবরাহ না করার অপরাধ ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৪৫ ধারায় ৬হাজার টাকা ও মেসার্স ভাই ভাই মেডিসিন কর্ণারের মালিক কে প্রতিশ্রুত পণ্য যথাযথভাবে বিক্রয় বা সরবরাহ না করা এবং মেয়াদ উত্তীর্ণ ঔষধ বিক্রয়ের উদ্দেশ্যে সংরক্ষণ ও প্রদর্শন করার অপরাধে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৪৫ ও ৫১ ধারায় ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

রাজবাড়ী ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারি পরিচালক কাজী রকিবুল হাসান জানান বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে ও জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক কর্তৃক অর্পিত ক্ষমতাবলে এবং রাজবাড়ী জেলা প্রশাসকের সার্বিক নির্দেশনায় রাজবাড়ী জেলা কার্যালয় কর্তৃক রাজবাড়ী জেলার সদর উপজেলায় বিভিন্ন বাজারে তদারকি কার্যক্রম পরিচালনা করা হয়। তদারকি কার্যক্রম পরিচালনাকালে বানিবহের দুইটি ফার্মেসী’র মালিক কে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইনের বিভিন্ন ধারায় মোট ২০ হাজার টাকা জরিমানা করা হয় । এ অভিযান জনস্বার্থে অব্যাহত থাকবে বলেও জানান তিনি ।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here