Thursday, April 18, 2024

রাজবাড়ীতে নানা আয়োজনে মহান স্বাধীনতা দিবস উদযাপন

রাজবাড়ী জার্নাল ডেস্কঃ যথাযথ মর্যাদায় রাজবাড়ীতে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উসযাপন করা হয়েছে।
রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে ২৫শে মার্চ সকালে বেলুন ও পায়রা উড়িয়ে দিবসটির উদ্বোধন করেন রাজবাড়ী জেলা প্রশাসক আবু কায়সার খান, পুলিশ সুপার জিএম আবু কালাম আজাদ সিভিল সার্জন ডা: ইব্রাহিম টিটন ও বীর মুক্তিযোদ্ধাগণ , জাতীয় সঙ্গীতের সাথে পতাকা উত্তোলন করা হয়। পরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের কুচকাওয়াজ ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

এর আগে প্রত্যুষে রাজবাড়ী পুলিশ লাইন্সে ৩১বার তোপধ্বনির মাধ্যমে দিবসটির শুভ সূচনা করা হয়।

দিবসটি উপলক্ষে জেলা প্রশসকের কার্যালয়ের সামনে বঙ্গবন্ধুর ভাস্কর্যে , শ্রীপুর কেন্দ্রিয় বাস টার্মিনালে শহীদ বীর মুক্তিযোদ্ধা স্মৃতি ফলকে লোকশেড বদ্ধভূমি ও বীর মুক্তিযোদ্ধা শহিদ রফিক, সফিক, ও সাদিকের কবরস্থানে ও রেলগেট শহীদ বীর মুক্তিযোদ্ধা স্মৃতি ফলকে পুষ্পস্তবক অর্পন করা হয় ।

দিবসটি উপলক্ষে রাজবাড়ী অফিসার্স ক্লাবে বীর মুক্তি যোদ্ধাদের সংবর্ধনা প্রদান করা হয় । লেডিস ক্লাবে মহিলাদের অংশগ্রহণে আয়োজন করা হয় মুক্তিযুদ্ধ বিষয়ক আলোচনা ।

পুরষ্কার বিতরণ

দিবসটি উপলক্ষে অন্যান্য কর্মসূচির মধ্যে ছিলো স্কুলের ছাত্র-ছাত্রীদের জন্য মুক্তিযুদ্ধ ভিত্তিক প্রামাণ্য চিত্র প্রদর্শন , শিশুদের জন্য উন্মুক্ত করা হয়েছিলো শিশু পার্ক, জেলা শিল্পকলায় জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক নেতৃত্ব ও দেশের উন্নয়ন ‘ বিষয়ে আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান, জাতীর শান্তি ,উন্নতি ও সমৃদ্ধি কামনায় বিশেষ দোয়া , রেইলগেট এলাকায় প্রামান্য চিত্র প্রদর্শন জেলা কারাগার, সদর হাস্পাতাল ও শিশু সদনে উন্নত খাবার পরিবেশন , এবং দিবসটি উপলক্ষে শহরের প্রধান সড়কে আলোকসজ্জা করা হয় । দিবসটি উপলক্ষে বিভিন্ন কর্মসূচী গ্রহন করে রাজবাড়ী জেলা আওয়ামীলীগ ।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here