Sunday, May 19, 2024

রাজবাড়ীতে নিয়ন্ত্রণ হারিয়ে যাত্রীবাহী বাস উল্টে খাদে, আহত ২০

স্টাফ রিপোর্টারঃ  রাজবাড়ীতে নিয়ন্ত্রণ হারিয়ে যাত্রীবাহী বাস উল্টে খাদে পড়ে অন্তত ২০ যাত্রী আহত হয়েছেন।

১৩ মে (সোমবার) সকাল সাড়ে ৯টার দিকে সদর উপজেলার কল্যাণপুর এলাকায় দৌলতদিয়া-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। আহতদের রাজবাড়ী সদর হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে।

বাসযাত্রী রাজবাড়ী সদরের বসন্তপুর এলাকার আলিফ বেপারী জানান, কুষ্টিয়া থেকে ছেড়ে আসা লোকাল বাসটি ৩৫ থেকে ৪০ জন যাত্রী নিয়ে দৌলতদিয়া ঘাটের দিকে যাচ্ছিল। পথে কল্যাণপুর এলাকায় পৌঁছালে বাসের সামনে থাকা একটি ভ্যান ও একটি ইজিবাইককে ওভারটেক করতে গিয়ে চালক নিয়ন্ত্রণ হারান। এতে বাসটি উল্টে সড়কের পাশে খাদে পড়ে অন্তত ২০ যাত্রী আহত হন। স্থানীয়রা আহতদের উদ্ধার করে রাজবাড়ী সদর হাঁসপাতালে পাঠিয়েছেন।

রাজবাড়ী সদর হাসপাতালের নার্সিং সুপারভাইজার আব্দুল্লাহ্ আল মামুন জানান, ‘আহতদের মধ্যে চারজনের অবস্থা কিছুটা খারাপ হওয়ায় তাদের হাসপাতালে ভর্তি রাখা হয়েছে। বাকিদের প্রাথমিক চিকিৎসা দিয়ে বাড়ি পাঠিয়ে দেয়া হয়েছে।

আহলাদিপুর হাইওয়ে থানার সার্জেন্ট মাহমুদ-উন-নবী জানান, দুর্ঘটনার সঙ্গে সঙ্গেই বাসটির চালক-হেলপার পালিয়ে যান। ফরিদপুর থেকে রেকার এনে বাসটি উদ্ধার করে থানায় নেয়ার প্রক্রিয়া চলছে।

উল্লেখ্য, সম্প্রতি এ নিয়ে রাজবাড়ীর বিভিন্ন সড়কে মালবাহী ট্রাক ও বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। এ বিষয়ে রাজবাড়ী ট্রাফিক ইন্সপেক্টর তারক পাল জানান, যান্ত্রিক ত্রুটি ও চালকদের ঘুম ঘুম ভাব ও অতিরিক্ত গতিতে গাড়ী চালানোর কারনেই দূর্ঘটনা ঘটছে।

ফিটনেস বিহীন ও অতিরিক্ত গতিতে গাড়ী চালানোর জন্য আমাদের নিয়মিত অভিযান অব্যাহত রয়েছে। কিন্তু আমাদের আওতার বাইরে মহাসড়কে চলে গেলে সেখানে অতিরিক্ত গতিতে গাড়ী চালালে আমাদের নিয়ন্ত্রণে থাকে না ,সেটা হাইওয়ে পুলিশের দেখার কথা । রাজবাড়ী শহর এলাকায় অবৈধ যানের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যাহত রয়েছে।’

 

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here