Thursday, April 18, 2024

রাজবাড়ীতে বর্নাঢ্য সাইকেল র‍্যালি অনুষ্ঠিত

রাজবাড়ী জার্নাল:

রাজবাড়ীতে মাদক ,ইভটিজিং, বাল্যবিবাহ ও সন্ত্রাসবিরোধী বর্নাঢ্য সাইকেল র‍্যালি অনুষ্ঠিত হয়েছে। রাজবাড়ী জেলা পুলিশ ও রাজবাড়ী সাইকেল লাভার গ্রুপের আয়োজনে ও রাজবাড়ী প্রান্তিক জনকল্যান সংস্থার সহযগীতায় শনিবার (১১ নভেম্বর) সকাল দশটায় রাজবাড়ী পুলিশ সুপারের কার্যালয়ের সামনে বেলুন উড়িয়ে র‍্যালীর উদ্বোধন করেন রাজবাড়ীর অতিরিক্ত পুলিশ সুপার (অর্থ ও প্রশাসন) সদ্য পুলিশ সুপার পদে পদন্নতি পাওয়া মোঃ রেজাউল করীম ।

এ সময় রাজবাড়ী প্রান্তিক জনকল্যান সংস্থার সাধারণ সম্পাদক শাহ মো. রুহুল কবির, আনসার ব্যাটেলিয়ান কমান্ডার মোঃ রাশেদ, সদর থানার ওসি ইফতেখার আলম প্রধান , ট্রাফিক ইন্সপেক্টর তারক পাল, রাজবাড়ী সাইকেল লাভার গ্রুপের এডমিন আলামিন বিশ্বাস প্রমুখ উপস্থিত ছিলেন ।

উদ্বোধনের পর সাইকেল র‍্যালীটি পুলিশ সুপারের কার্যালয়ের সামনে থেকে রাজবাড়ী শহরের ১নং রেইলগেট এলাকা থেকে ঘুরে শ্রীপুর পরে রাজবাড়ী বড়পুল থেকে মুরগীফার্ম চরলক্ষীপুর এলাকা থেকে ফিরে শহর প্রদক্ষিন করে রাজবাড়ী জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এসে শেষ হয় । র‍্যালীতে অংশগ্রহণকারী সকলের গায়ে সবুজ রঙের টি শার্টে জেলা পুলিশের ও রাজবাড়ী সাইকেল লাভার এর লোগো দিয়ে মাদক বিরোধী সচেতনতা মূলক বিভিন্ন লেখা ও প্রায় প্রতিটি সাইকেলের সামনে ‘ কৌতুহলে মাদক নিলে স্বাস্থ্য সম্পদ যাবে জলে ‘ সহ বিভিন্ন সচেতনতামূলক লেখা ব্যানার সমৃদ্ধ সাইকেল র‍্যালিটি শহর দিয়ে অতিক্রম করার সময় বিভিন্ন পথচারী, দোকানী ও চালকেরা সাইকেল র‍্যালীটির দিকে মুগ্ধ হয়ে চেয়ে থাকে ।

 

র‍্যালী শেষে রাজবাড়ী জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে অতিরিক্ত পুলিশ সুপার (অর্থ ও প্রশাসন) সদ্য পুলিশ সুপার পদে পদন্নতি পাওয়া মোঃ রেজাউল করীম বলেন, স্মার্ট ফোনে অনেক তরুন-তরুণীরা আসক্ত হয়ে যাচ্ছে । তাদের কিভাবে এই আসক্তি থেকে ফিরিয়ে আনা যায় , তাদের মধ্যে সচেতনতা তৈরির লক্ষ্যে আমাদের জেলা পুলিশ এর পক্ষ থেকে আজকের আয়োজন। মাদক , বাল্যবিবাহ সমাজকে ধংস করে । এই সামাজিক ব্যাধি থেকে কিভাবে তরুণদের ফিরিয়ে আনা যায় , সে বিষয়টি লক্ষ রেখে আমাদের সাইকেল র‍্যালী। এতে তরুনদের মধ্যে একটা মানষিক পরিবর্তন আসবে । স্মার্ট ফোনে আসক্তি তরুনদের লেখা পড়ার পাশাপাশি মানষিক দিকগুলোর মধ্যে প্রভাব বিস্তার করে। তাই আমরা এই সাইকেল র‍্যালীর মাধ্যমে সকলের কাছে একটা ম্যাসেজ দিতে চাই , আমরা যদি সাইকেল চালাই তাহলে শারীরিক বেয়াম হয়, মানষিক প্রশান্তি আসে ও রোগমুক্ত থাকা যায়, এর পাশাপাশি মাদক সেবন সহ বিভিন্ন অন্যায় কাজ থেকে বিরত থাকা যায়।আমাদের প্রাথমিক ধারনা ছিলো তিন শত সাইকেল আমাদের র‍্যালিতে অংশ গ্রহন করবে। পরে রাজবাড়ী জেলার বাইরে থেকেও অনেক সাইকেলিস্ট র‍্যালীতে যোগদেয়, নারী সাইকেলিস্ট সহ প্রায় হাজার খানেক সাইকেল চালক র‍্যালীতে অংশগ্রহন করে। ‘

ভিডিও দেখতে ভিজিট করুন -ইউটিউব -RAJBARI JOURNAL 

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here