Thursday, April 18, 2024

রাজবাড়ীতে বিশ্ব ভোক্তা-অধিকার দিবস উদযাপন

স্টাফ রিপোর্টারঃ “স্মার্ট বাংলাদেশ গড়ি, ভোক্তার স্বার্থে কৃত্রিম বুদ্ধিমত্তা ব‌্যবহার করি” প্রতিপাদ্যকে সামনে রেখে রাজবাড়ী জেলায় জেলা প্রশাসন রাজবাড়ী ও জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর জেলা কার্যালয়, রাজবাড়ী এর যৌথ আয়োজনে অদ্য ১৫ মার্চ ২০২৪ তারিখ শুক্রবার যথাযোগ্য মর্যাদায় পালিত হয় বিশ্ব ভোক্তা-অধিকার দিবস ২০২৪।

দিবসের শুরুতে এদিন সকালে রাজবাড়ী জেলা কালেক্টরেট এর বঙ্গবন্ধু চত্বর থেকে রাজবাড়ী জেলার জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট, আবু কায়সার খান এর নেতৃত্বে দিবসের বর্ণাঢ্য র‌্যালি শুরু হয়। পরবর্তিতে জেলা প্রশাসক এর সম্মেলন কক্ষে অনুষ্ঠিত অত্র দিবসের আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মূল্যবান দিক-নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন প্রধান অতিথি জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট, রাজবাড়ী আবু কায়সার খান ।

সভায় উপস্থিত থেকে বক্তব্য প্রদান করেন অনুষ্ঠানের বিশেষ অতিথি মোঃ রেজাউল করিম, (পুলিশ সুপার পদে পদন্নোতিপ্রাপ্ত) অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) জেলা পুলিশ রাজবাড়ী এবং ডা: মোহাম্মদ আব্দুর রহমান, সিভিল সার্জন এর প্রতিনিধি ও উপজেলা স্বাস্থ‌্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সদর উপজেলা রাজবাড়ী ।

এছাড়াও আলোচনা অনুষ্ঠানে উপস্থিত থেকে মূল্যবান মতামত প্রদান করেছেন যথাক্রমে; বীর মুক্তিযোদ্ধা ফকীর আব্দুল জব্বার সভাপতি কনজ্যুমারস্ এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) রাজবাড়ী জেলা শাখা, মোঃ জাকির হোসেন সিনিয়র সহ-সভাপতি রাজবাড়ী জেলা চেম্বার অব্ কমার্স এন্ড ইন্ডাস্ট্রি, লুৎফর রহমান লাবু সভাপতি এনজিও ফেডারেশন রাজবাড়ী, মোঃ নাসির উদ্দিন সাধারণ সম্পাদক কনজ্যুমারস্ এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) রাজবাড়ী জেলা শাখাসহ বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তাগণ, ব্যবসায়ী সংগঠনের প্রতিনিধিবৃন্দ, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ, সুশীল সমাজের প্রতিনিধিবৃন্দ এবং বিভিন্ন শ্রেণী পেশার সাধারণ ভোক্তাগণ।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন সূবর্ণা রাণী সাহা অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জেলা প্রশাসকের কার্যালয়, রাজবাড়ী এবং সভা সঞ্চালনা করেন মোঃ কামরুল হাসান মারুফ সিনিয়র সহকারী কমিশনার জে.এম. শাখা জেলা প্রশাসকের কার্যালয়, রাজবাড়ী। সভায় স্বাগত বক্তব্য প্রদান করেন কাজী রকিবুল হাসান সহকারী পরিচালক জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর জেলা কার্যালয়, রাজবাড়ী।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here