Tuesday, February 27, 2024

রাজবাড়ীতে মহান স্বাধীনতা ও জাতিয় দিবস পালন

রাজবাড়ী জার্নাল নিউজ ডেস্কঃ  রাজবাড়ীতে নানা আয়োজনে মহান স্বাধীনতা ও জাতিয় দিবস পালন করা হয়েছে । এ উপলক্ষে রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে বঙ্গবন্ধু চত্তরে জাতির পিতা শেখ মুজিব রহমানের ভাষ্কর্যে সকাল সাড়ে ৭টায় পুষ্পমাল্য অর্পন করেছেন জেলা প্রশাসক আবু কায়সার খান ,রাজবাড়ী-১ আসনের এমপি আলহাজ্ব কাজী কেরামত আলী, পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান প্রমুখ । পরে শহিদ বীর মুক্তিযোদ্ধা স্মৃতিফলক , মুক্তিযোদ্ধা স্মৃতিফলক , লোকশেড বধ্যভূমি ,বীর মুক্তিযোদ্ধা শহিদ রফিক,শফিক,সাদিক, বীর মুক্তিযোদ্ধা শহিদ আঃ আজিজ খুশি এর কবরস্থানে পুষ্পস্তবক অর্পন করা হয়।

সারে ৮টায় বীর মুক্তিযোদ্ধা শহিদ খুশি রেলওয়ে ময়দানে জেলা প্রশাসনের আয়োজনে জাতিয় সঙ্গীতের সাথে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তলন ও কুচকাওয়াজ এবং শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নান্দনিক ডিস্প্লে প্রদর্শন করা হয়েছে । পরে বেলা ১১টায় রাজবাড়ী শিল্পকলায় সাংস্কৃতিক অনুষ্ঠান সারে ১১টায় মহিলাদের অংশ গ্রহনে মুক্তিযুদ্ধ বিষয়ক আলোচনা ও শিশুদের জন্য রাজবাড়ী পৌর শিশু পার্ক উন্মুক্ত করা হয় এবং ছাত্রছাত্রীদের জন্য মুক্তিযুদ্ধ বিষয়ক প্রামান্য চিত্র প্রদর্শন করা হয় । বিকেলে জেলা প্রশাসকের বাসভবনে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও ইফতারমাহফিলের আয়োজন করা হয় ।
রাজবাড়ী জেলা কারাগার, সরকারি শিশু পরিবার ,সরকারি হাসপাতালে উন্নতমানের খাবার পরিবেশন করা হয় । সন্ধ্যায় সরকারি বেসরকারি প্রতিষ্ঠানে আলোকস্বজ্জা করা হয় ।

দিবস টি উপলক্ষ্যে সকাল সারে ৯ টায় রাজবাড়ী জেলা আওয়ামীলীগের আয়োজনে জাতিয় সংগীতের সাথে জাতিয় ও দলীয় পতাকা উত্তলন করেন নেতৃবৃন্দ । এ সময় রাজবাড়ী জেলা আওয়ামীলীগের সভাপতি ও রাজবাড়ী-২ আসনের এমপি বীর মুক্তিযোদ্ধা জিল্লুল হাকিম ,রাজবাড়ী জেলা আওয়ামীলীগের সহসভাপতি ও রাজবাড়ী -১ আসনের এমপি আলহাজ্ব কাজী কেরামত আলী সহ আলোচনা সভায় উপস্থিত ছিলেন ।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here