Tuesday, April 23, 2024

রাজবাড়ীতে সেনাবাহিনীর উপহারের ঘর পেলো চার মুক্তিযোদ্ধা সেনা সদস্য

 স্টাফ রিপোর্টার:  বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণকৃত সেনা মুক্তিযোদ্ধাদের উল্লেখযোগ্য অবদান এবং ত্যাগ তিতীক্ষাকে স্মরণীয় করে রাখতে বাংলাদেশ সেনাবাহিনী প্রধানের নির্দেশনায় তাদের জন্য গৃহনির্মাণের পদক্ষেপ গ্রহণ করা হয়।

এ লক্ষ্যে গেজেট তালিকাভূক্ত প্রকৃত গৃহহীন সেনা মুক্তিযোদ্ধাদের জন্য সেনাবাহিনী কল্যাণ তহবিল থেকে আর্থিক অনুদান প্রদান করা হয়। সেই সূত্র ধরে ৫৫ পদাতিক ডিভিশনের সার্বিক তত্ত্বাবধানে রাজবাড়ী জেলায় চার জন বীর সেনা মুক্তিযোদ্ধাদের নিজস্ব জমিতে গৃহনির্মাণ কার্যক্রম সম্পন্ন করা হয়।

এ উপলক্ষ্যে বৃহস্পতি বার (৫ জানুয়ারি) সকালে ৫৫ পদাতিক ডিভিশনের সার্বিক তত্ত্বাবধানে ২১ পদাতিক ব্রিগেড এর অধিনস্থ ১০ ই বেংগল কর্তৃক নির্মিত চারটি সেমি পাকা বাড়ী হস্তান্তর করা হয়।

রাজবাড়ী সদর থানার ছোট নুরপুর গ্রামের কর্পোরাল (অবঃ) মোঃ হারেজ আলী’র বাড়ীতে প্রধান অতিথি হিসেবে আনুষ্ঠানিকভাবে ঘরের চাবি হস্তান্তর করেন জিওসি ৫৫ পদাতিক ও এরিয়া কমান্ডার, যশোর এরিয়া মেজর জেনারেল মোহাম্মদ মাহবুবুর রশীদ ।
এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ব্রিগেডিয়ার জেনারেল ফিদা মাহমুদ, এএফ ডব্লিউ সিপি এসসি , কমান্ডার ২১ পদাতিক ব্রিগেড এবং লেফটেন্যান্ট কর্নেল মোঃ মোজাম্মেল হোসেন, পিপিএম পিএসসি , অধিনায়ক ১০ ই বেঙ্গল।

রাজবাড়ীতে সেনাবাহিনীর উপহারের ঘর পেয়েছেন বীর সেনা মুক্তিযোদ্ধা রাজবাড়ী সদর থানার ছোট নুরপুর গ্রামের কর্পোরাল মোঃ হারেজ আলী (অবঃ), পাংশা থানার জসাইম গ্রামের কর্পোরাল মোঃ আবু জাফর (অবঃ), রাজবাড়ী থানার চাঁদপুর গ্রামের কর্পোরাল করিমুল হক (অবঃ) এবং বালিয়াকান্দি থানার তুলসী গ্রামের ল্যান্স কর্পোরাল মোঃ ইয়াছিন শেখ (অবঃ)।

সেনা সদস্যদের উপহারের ঘর প্রদানের পর স্থানীয় দুস্থ্যদের মধ্যে শীত বস্ত্র বিতরণ করা হয় ।

প্রধান অতিথি জিওসি ৫৫ পদাতিক ও এরিয়া কমান্ডার, যশোর এরিয়া মেজর জেনারেল মোহাম্মদ মাহবুবুর রশীদ বলেন, বাংলাদেশ সেনাবাহিনী প্রধানের নির্দেশনায় ও তার ব্যাক্তিগত উদ্যোগে দেশে যে সকল অবঃ সেনা সদস্য আছেন ,তাদের জন্য কিছু উন্নয়নমূলক কাজ করে যাচ্ছে বাংলাদেশ সেনাবাহিনী। তারই ধারাবাহিকতায় রাজবাড়ীতে চার জন বীর সেনা মুক্তিযোদ্ধা সদস্যকে ঘর প্রদান করা হয়েছে। এটি শুধু রাজবাড়ীতেই সীমাবদ্ধ নয় ,অন্যান্য অঞ্চলেও চলমান রয়েছে। সেনা সদস্যদের জন্য এ ধরনের জনকল্যাণ মুলক কাজ সেনাবাহিনীর পক্ষ থেকে চলমান থাকবে বলেও জানান তিনি।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here