Monday, March 4, 2024

রাজবাড়ীতে স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন কারাদণ্ড

রাজবাড়ী জার্নাল ডেস্ক: রাজবাড়ীর বালিয়াকান্দিতে যৌতুকের দাবীতে স্ত্রীকে পিটিয়ে হত্যার দায়ে মোঃ আকরাম (৩০) নাম এক যুবকের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড একইসাথে ৫০ হাজার টাকা অর্থদণ্ড এবং অনাদায়ে আরও ৬ মাসের সশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে। রায় ঘোষনার সময় আদালতে উপস্থিত ছিলেন মোঃ আকরাম,পরে তাকে কারাগারে প্ররণ করা হয় ।

মোঃ আকরাম রাজবাড়ী জেলার বালিয়াকান্দি সদর ইউনিয়নের জাবরকোল (চরপাড়া) গ্রামের মোঃ আলী আজ্জানের ছেলে। মামলার অপর আসামী আলী আজ্জান, জুলেখা বেগম ও আছিয়া বেগমের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় অভিযোগের দায় হতে বেকসুর খালাস প্রদান করেন।

সোমবার (১২ই ফেব্রুয়ারি) দুপুরে রাজবাড়ী নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল বিচারক মোঃ সাব্বির ফয়েজ এ রায় প্রদান করেন।

মামলা সুত্রে জানাগেছে, বালিয়াকান্দি সদর ইউনিয়নের বালিয়াকান্দি গ্রামের মোহাম্মদ আলী শেখের মেয়ে শারমিন খাতুন (১৫) কে প্রেমের ফাঁদে ফেলে বিয়ে করে বালিয়াকান্দি সদর ইউনিয়নের জাবরকোল (চরপাড়া) গ্রামের মোঃ আলী আজ্জানের ছেলে মোঃ আকরাম। পরে ২ পরিবারের মধ্যে মাঝে আসা যাওয়া হয়। এরপর থেকে প্রায়ই দুই লক্ষ টাকা যৌতুক এনে দেওয়ার জন্য শারমিনকে শারীরিক ও মানষিক ভাবে মারপিট, নির্যাতন করে। পরে বাবার বাড়ীতে চলে যায়। পরে আবারও মেয়েকে শ্বশুর বাড়ীতে পাঠিয়ে দেন বাবা।

গত ২০১৯ সালের ৯ অক্টোবর বিকেল সাড়ে ৪ টায় মারপিট ও নির্যাতন করে শ্বাস রোধ করে হত্যা করে। পরে শারমিনের বাবার বাড়ীর লোকজন গেলে লাশ বাড়ীতে রেখে পালিয়ে যায়। পরে থানা পুলিশ লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য রাজবাড়ী মর্গে প্রেরণ করেন। বিষয়টি নিয়ে থানায় মামলা না নেওয়ায় রাজবাড়ী নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতে ৪জনকে আসামী করে মামলা দায়ের করেন নিহত শারমিন খাতুনের বাবা মোহাম্মদ আলী শেখে। মামলাটি বালিয়াকান্দি থানার ওসিকে রেকর্ডের নির্দেশ দেন। ২০১৯ সালের ৩১ অক্টোবর বালিয়াকান্দি থানায় মামলা রেকর্ড হয়। পরে আদালতে চার্জশীর্ট দাখিল করেন।’

 

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here