Sunday, May 19, 2024

রাজবাড়ীতে হত্যা মামলায় চার জনের যাবজ্জীবন

স্টাফ রিপোর্টারঃ  রাজবাড়ীর গোয়ালন্দে ২০১৮ সালে ভাড়ায় মোটরসাইকেল চালক মঞ্জু শেখ হত্যা’র ঘটনায় ১৮৬০ এর ৩০২/২০১/৩৪ ধারায় চারজন কে সশ্রম যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। সেই সাথে প্রত্যেক কে ৫০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরোও ১বছরের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে।

দণ্ডপ্রাপ্তরা হলো: জেলার গোয়ালন্দ উপজেলার সোহরাব মন্ডল পাড়ার মোঃ সুলতান মৃধার ছেলে মোঃ শাহাদাৎ মৃধা ওরফে লাভলু (পলাতক) , আজিজ মৃধা পাড়ার বিল্লাল মোল্লার ছেলে মোঃ মনোয়ার হোসেন ওরফে মনু, সোহরাব মন্ডল পাড়ার বাতেন সরদারের ছেলে রিপন সরদার , মিনাজ উদ্দীন শেখর গ্রামের আক্কাস শেখের ছেলে কোবাদ শেখ ।

১৮৬০ এর ২০১ ধারার অপরাধে তাদের প্রত্যেককে ৭বছরের কারাদণ্ড ও ৭হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে ৩মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। উভয় সাজা একত্র কার্যকর হবে বলে রায়ে উল্লেখ করা হয় ।

একই মামলায় অপর আসামী ফিরোজ ব্যাপারীর ছেলে রুবেল বেপারীর বিরুদ্ধে ১৮৬০ এর ৩০২/২০১/৩৪ প্রমানিত না হওয়ায় খালাস প্রদান করা হয় কিন্তু তার বিরুদ্ধে ১৮৬০ এর ৪১১ ধারার অপরাধ প্রমানিত হওয়ায় ৩ বছরের সশ্রম কারাদণ্ড ও ৩ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে ৩মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয় ।

১৫ই মে বুধবার বিকেলের রাজবাড়ী সিনিয়র দায়রা জজ মোসাম্মৎ জাকিয়া পারভিন এ রায় প্রদান করেন। রায়ে সন্তোষ প্রকাশ করেন রাষ্ট্র পক্ষের আইনজীবী পিপি উজির আলী শেখ।

মামলা ও আদালত সূত্রে জানাগেছে, ২০১৮ সালের ২৭শে অক্টোবর রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার চর দৌলতদিয়া আইনদ্দিন বেপারী পাড়াস্থ্ খালের দক্ষিণ মাথায় বাতেন মিয়ার জমি সংলগ্ন খালের ভেসালের পানির মধ্যে মঞ্জু শেখের মরদেহ উদ্ধার করে গোয়ালন্দ থানা পুলিশ । মঞ্জু শেখ ১২৫ সিসি কালো লাল রঙের ডিসকভারি মোটরসাইকেল কিনে ভাড়ায় চালাত বলে জানায় মঞ্জুর বাবা বাবলু শেখ। সেদিন মঞ্জু শেখের লাশ উদ্ধারের পর তার গায়ের বিভিন্ন স্থানে কোপের দাগ ও পায়ের রগ কাটা ছিলো। মঞ্জু হত্যার ঘটনায় তার বাবা বাবলু শেখ গোয়ালন্দ থানায় অজ্ঞাতনামা আসামীদের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here