Monday, May 27, 2024

রাজবাড়ী- ঢাকা রুটে পরিবহন বাস চলাচল স্বাভাবিক থাকবে কাল

স্টাফ রিপোর্টার: আগামীকাল রাজবাড়ী-ঢাকা রুটে দূরপাল্লার পরিবহন বাস চলাচল স্বাভাবিক থাকবে বলে জানিয়েছেন রাজবাড়ী জেলা বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক আঃ রাজ্জাক লিটন ।

রাজধানীতে সমাবেশে হট্রোগোলকে কেন্দ্র করে সারাদেশে আগামীকাল ২৯শে অক্টোবর সকাল সন্ধ্যা হরতালের ডাক দিয়েছে বিএনপি । রাজধানীতে সমাবেশে হট্রোগোলকে কেন্দ্র করে বিএনপি’র মহাসচিব মির্জা ফকরুল ইসলাম আলমগীর হরতালে ডাক দেন। রাজবাড়ী থেকে ঢাকায় যাবার টিকিট আগে থেকেই ক্রয় করেছেন দূরপাল্লার যাত্রীরা । রাজবাড়ীর বিভিন্ন পরিবহন কাউন্টার ঘুরে জানাগেছে, ঢাকা যাবার জন্য অনেকেই অগ্রিম টিকিট কেটেছেন। আবার অনেকেই টিকিট ফেরত দিয়ে গেছেন।

রাজবাড়ীর মুরগী ফার্ম বাস স্ট্যান্ডে অবস্থিত রাবেয়া পরিবহন কাউন্টারে গিয়ে সন্ধায় দেখা গেছে কয়েকজন যাত্রী টিকিট ফেরত দিয়ে গেছেন। ঢাকায় যাওয়া জরুরী হলেও নিরাপত্তার চিন্তা করে টিকিট ফেরত দিয়ে যান ফারুক নামের এক যাত্রী । তিনি জানান, যেহেতু কাল হরতাল তাই পরিবার নিয়ে যাওয়াটা সঠিক হবে না। তাই টিকিট ফেরত দিয়ে গেলাম। পরিস্থিতি স্বাভাবিক হলে ঢাকায় যাবো ।

রাবেয়া কাউন্টারের মুরগী ফার্ম রাবেয়া পরিবহন কাউন্টার ম্যানেজার ভবেশ দাস জানান, রাজবাড়ী থেকে রাবেয়া পরিবহন ঢাকায় ১৫ থেকে ১৬টি ট্রিপ যায়। আমাদের পরিবহনের অধিকাংশ সিট ই বুকিং হয়ে গেছে। বিকেলের ট্রিপে কয়েকটি সিট খালি ছিলো । হরতালের খবরে অনেকেই টিকিট ফেরত নিয়ে যাচ্ছে। অর্ধেক যাত্রী নিয়ে বা খালি বাস নিয়ে ঢাকায় যাওয়া সম্ভব নয়।
এ বিষয়ে রাজবাড়ী জেলা বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক আঃ রাজ্জাক লিটন বলেন, রাজবাড়ী থেকে ঢাকাগামী বাস চলাচলের জন্য নির্দেশনা দেওয়া হয়েছে। যদি যাত্রী থাকে বাস চলাচল করবে। তাছাড়া হরতালে অর্ধেক যাত্রী নিয়ে এবং হরতালে অনেক সময় ভাংচুর হয়ে থাকে , নিরাপত্তাহীনতা নিয়ে তো পরিবহন চালানো সম্ভব নয়। পর্যাপ্ত যাত্রী ও নিরাপত্তা থাকলে অবশ্যই রাজবাড়ী-ঢাকা পরিবহন চলাচল করবে। ‘

এ বিষয়ে রাজবাড়ী পুলিশ সুপার জি.এম আবুল কালাম আজাদ বলেন, রাজবাড়ী জেলাতে কোন প্রকার হামলা ভাংচুর হলে পুলিশ অবশ্যই ব্যাবস্থা গ্রহন করবে। মহাসড়কে যান চলাচলের বিষয়টি হাইওয়ে পুলিশ দেখবে। তাছাড়া জেলাতে যদি কোন বিশৃঙ্খলা হয় সে বিষয়টি অবশ্যই গুরুত্বের সাথে দেখবে পুলিশ । জনগণের জানমালের নিরাপত্তা দেওয়াটাই আমাদের কাজ । আমরা জনগণের জানমালের নিরাপত্তায় কাজ করবো । ‘

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here