Wednesday, February 8, 2023

রাজবাড়ীতে বিশ্ব জনসংখা দিবস পালিত

রাজবাড়ী প্রতিনিধিঃ ৮শ কোটির পৃথিবী: সকলের সুযোগ,পছন্দ ও অধিকার নিশ্চিত করে প্রাণবন্ত ভবিষ্যৎ গড়ি –এই প্রতিপাদ্যে রাজবাড়ীতে বিশ্ব জনসংখ্যা দিবস পালিত হয়েছে। এ উপলক্ষ্যে বেলা ১২টার সময় রাজবাড়ী জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি ভর্নাঢ্য র্যা লী শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে আগের জায়গায় ফিরে আসে। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে রাজবাড়ী জেলা প্রশাসক আবু কায়সার খানের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, রাজবাড়ী পরিবার পরিকল্পনার উপ পরিচালক গোলাম মোঃ আজম, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) সুবর্না রানী সাহা, রাজবাড়ী সরকারি আদর্শ মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর দীলিপ কুমার কর, পুলিশ সুপারের প্রতিনিধি অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মাঈনুদ্দিন চৌধুরী, ডিডি এন এস আই মোঃ শরিফুল ইসলাম,রাজবাড়ী সদর হাঁসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ এসএম হান্নান প্রমুখ ।
আলোচনা অনুষ্ঠানের পর পরিবার পরিকল্পনা সহকারী সহ ১০ টি ক্যাটাগরিতে পুরস্কার প্রদান করা হয়। রাজবাড়ী সদর উপজেলার শহীদ ওহাবপুর ইউনিয়নের পরিবার পরিকল্পনা পরিদর্শক ইফতেখার ইসলাম ১ম পুরষ্কার পান।
আলোচনা অনুষ্ঠানে বক্তারা বলেন জনসংখ্যা প্রতিরোধে পরিবার পরিকল্পনা অধিদফতর গুরুত্বপুর্ন ভূমিকা পালন করে যাচ্ছে। জনসংখ্যা এখন বোঝা নয়,এই জনসংখ্যাকে দক্ষ জনশক্তিতে রূপান্তরিত করতে পারলে দেশ আরো এগিয়ে যাবে।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here