Tuesday, February 27, 2024

শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে জেলা প্রশাসনের বিভিন্ন কর্মসূচি গ্রহন

নিজস্ব প্রতিবেদক:  ২১শে ফেব্রুয়ারী শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। দিবসটি উপলক্ষে নানা কর্মসূচী গ্রহন করেছে রাজবাড়ী জেলা প্রশাসন ।

২১শে ফেব্রুয়ারী অমর একুশের প্রথম প্রহরে রাত ১২টা ১মিনিটে বীর মুক্তিযোদ্ধা শহীদ খুশি রেলওয়ে ময়দান সংলগ্ন শহীদ মিনারে সরকারী, আধা-সরকারী, স্বায়ত্তশাসিত সংস্থা, রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন এবং শিক্ষা প্রতিষ্ঠানসহ সর্বস্তরের জনগণ কর্তৃক শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ।

কর্মসূচীর মধ্যে আরও রয়েছে- সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারী, আধা সরকারী, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান এবং ব্যক্তি মালিকানাধীন ভবনে জাতীয় পতাকা অর্ধনমিতভাবে উত্তোলন।
সুবিধামত সময়ে ভাষা শহীদদের রুহের মাগফেরাত কামনা করে সকল মসজিদ, মন্দির, গীর্জা ও অন্যান্য উপসানালয়ে বিশেষ মোনাজাত ও প্রার্থনা।
দিবসটি উপলক্ষে সকাল ১০টায় অফিসার্স ক্লাবের মুক্ত মঞ্চে রয়েছে ডাঃ আবুল হোসেন কুইজ প্রতিযোগিতা ও অফিসার্স ক্লাব প্রাঙ্গণে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি এবং বিকাল ৩টায় অফিসার্স ক্লাব মুক্ত মঞ্চে একুশে’র প্রেক্ষিত শীর্ষক আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান ও বিকাল ৫টায় সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হবে।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here