Thursday, April 18, 2024

শহীদ মিনার থেকে ফুলের ডালা সরানোর ভিডিও করায় রাজবাড়ীতে সাংবাদিকের ওপর হামলা

রাজবাড়ী জার্নাল: রাজবাড়ীতে শহীদ মিনার থেকে ফুলের ডালা সরানোর ভিডিও করায় দেশ রুপান্তর পত্রিকার রাজবাড়ী প্রতিনিধি আব্দুল হালিম শেখ (৩০) সাংবাদিকের ওপর হামলা করেছে স্থানীয় কয়েকজন যুবক।

(২১ ফেব্রুয়ারি) বুধবার দুপুরে রাজবাড়ীর শহীদ খুশি রেলওয়ে ময়দানে এ ঘটনা ঘটে। এ ঘটনায় সদর থানায় লিখিত অভিযোগ করা হয়েছে।

আব্দুল হালিম শেখ রাজবাড়ী পৌরসভার ৭ নং ওয়ার্ডের চর-লক্ষ্মীপুর গ্রামের জালাল শেখের ছেলে।

সদর থানায় দায়ের করা লিখিত অভিযোগ সূত্রে জানা গেছে, দুপুর ১২টার কিছু সময় আগে পেশাগত দায়িত্ব পালনের জন্য রাজবাড়ী শহরের শহীদ খুশি রেলওয়ে মাঠের কেন্দ্রীয় শহীদ মিনারে যান সাংবাদিক আব্দুল হালিম শেখ। এ সময় শহীদ মিনারের বেদি থেকে ফুলের ডালা নিয়ে যাচ্ছিলেন ফুলের দোকানি ও তাদের লোকজন। বিষয়টি ফোনে ভিডিও ধারণ করেন হালিম। তাকে ভিডিও করতে দেখে কয়েকজন এগিয়ে আসেন। তারা ভিডিও করার কারণ জানতে চান। সাংবাদিক পরিচয় দেওয়ার পর ভিডিও মুছে ফেলতে বলেন।

তিনি ভিডিওটি মুছতে অস্বীকৃতি জানালে অজ্ঞাতনামা ১০-১২ জন তাকে টেনেহিঁচড়ে শহীদ মিনারের পশ্চিম পাশে ঝোড়ের ভেতর নিয়ে হামলা চালায়। এ সময় তার চোখের কোণাসহ শরীরের বিভিন্ন স্থানে নীলাফোলা জখম হয়। একপর্যায়ে পুলিশ সদস্যরা সেখানে আসলে হামলাকারীরা পালিয়ে যান। পরে হালিমের সহকর্মীরা তাকে উদ্ধার করে রাজবাড়ী সদর হাসপাতালে নিয়ে যান।

প্রত্যক্ষদর্শীরা জনান কয়েকজন যুবক শহীদ মিনার থেকে ফুলের ডালা নিয়ে যাচ্ছিলেন। এ সময় এক সাংবাদিক বিষয়টি ভিডিও করলে তাকে টেনেহিঁচড়ে নিয়ে গিয়ে ১০-১২ জন যুবক মারধর করেন। পরে পুলিশ এগিয়ে আসলে তারা পালিয়ে যান।

ভুক্তভোগী আব্দুল হালিম শেখ বলেন, আমি পেশাগত দায়িত্ব পালনের উদ্দেশ্য শহীদ মিনারের ছবি নিচ্ছিলাম। তখন স্থানীয় কয়েকজন যুবক ফুলের ডালা নিয়ে যাচ্ছিল। আমি বিষয়টি ভিডিও করলে তারা আমাকে বাধা দেই। একপর্যায়ে তারা আমাকে অকথ্য ভাষায় গালিগালাজ করে ও টেনেহিঁচড়ে শহীদ মিনারের পাশে ঝোড়ের ভেতর নিয়ে গিয়ে গাছের ডাল দিয়ে বেধড়ক পেটায়। পুলিশ ও আনসার সদস্যরা এগিয়ে আসলে তারা পালিয়ে যায়।

রাজবাড়ীর অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ ইফতেখারুজ্জামান বলেন, পেশাগত দায়িত্ব পালনের সময় সাংবাদিকের সঙ্গে যে ঘটনা ঘটেছে সেটা কোনোভাবেই কাম্য না। আমরা এই ঘটনার একটি ভিডিও ফুটেজ হাতে পেয়েছি। কয়েকজনকে আমরা ইতোমধ্যে শনাক্ত করেছি। এ ব্যাপারে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here