Wednesday, February 8, 2023

শিক্ষাভ্রমনে আসা শিক্ষার্থীদের ওসির ফুলের শুভেচ্ছা

মোজাম্মেলহক লালটু, গোয়ালন্দ: রাজবাড়ীর ইতিহাস, ঐতিহ্য ও সংস্কৃতি সম্পর্কে জানতে দুই দিনের শিক্ষা ভ্রমনে এসেছিলেন রাজধানীর লালমাটিয়ার সহজ পাঠ উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা।

দুই দিনের শিক্ষা ভ্রমন শেষে গতকাল সন্ধ্যায় ঢাকায় ফেরার পথে তাদের সাথে ফুলেল শুভেচ্ছা বিনিময় করেন গোয়ালন্দ ঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) স্বপন কুমার মজুমদার। এসময় তিনি শিক্ষার্থীদের শিক্ষা ভ্রমন সম্পর্কে খোঁজ খবর নেন।

শিক্ষার্থীরা জানায়, গৎবাঁধা পড়াশোনা নয়, যে কোন পরিবেশে কিভাবে টিকে থাকতে হয়, সব পরিবেশে কিভাবে মানিয়ে চলতে হয়, ভয় ও জড়তা মুক্তভাবে যাতে গড়ে উঠতে পারে, এমনভাবে গড়ে তোলাই আমাদের সহজ পাঠ উচ্চ বিদ্যালয়ের বিশেষ বৈশিষ্ট্য। দুই দিনের এই সফরে আমরা রাজবাড়ী জেলার ইতিহাস, ঐতিহ্য ও সংস্কৃতি সম্পর্কে জেনেছি। পদ্মা নদী ও গ্রামীন পুজা দেখাটা অভূতপূর্ব ছিল।

রাজধানীর লালমাটিয়ায় সংস্কৃতি সমন্বিত সাধারণ শিক্ষা কার্যক্রম পরিচালনায় সহজ পাঠ উচ্চ বিদ্যালয়ের অধ্যক্ষ মোমেনা বেগম বলেন, সারাদেশের বিভিন্ন জায়গায় যাওয়া, বিভিন্ন মানুষের সাথে মেশা, বিভিন্ন বৈচিত্র অর্জন করে একজন সত্যিকারে মানুষ হোক এই প্রত্যাশার জায়গা থেকেই আমাদের এ শিক্ষা ভ্রমন। শিশুরা তাদের কার্যক্রমের মাধ্যমে মানব কল্যাণে কাজ করুক ও শাশ্বত বাঙালি হওয়ার শিক্ষা গ্রহন করুক শিক্ষার এমনই উদ্দেশ্যই হওয়া উচিত। সারাদেশের সব স্কুলই সহজ পাঠ উচ্চ বিদ্যালয়ের মতো আনন্দ নিকেতন হয়ে উঠুক। হয়ে উঠুক শিশুদের অভয়ারণ্য।

এসময় আরও উপস্থিত ছিলেন, সহজ পাঠ উচ্চ বিদ্যালয়ের ট্রাস্টি সিদ্দিক বেলাল, উপঅধ্যক্ষ দিলরুবা বেগম দিনা, গোয়ালন্দ ঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)স্বপন কুমার মজুমদার প্রমুখ।

শিক্ষাভ্রমনে আসা শিক্ষার্থীদের ওসির ফুলের শুভেচ্ছা
শিক্ষাভ্রমনে আসা শিক্ষার্থীদের ওসির ফুলের শুভেচ্ছা

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here