Monday, May 27, 2024

সাংবা‌দিকের বিরু‌দ্ধে মিথ্যা ও হয়রা‌নিমূলক মামলা প্রত্যাহারের দা‌বি‌তে মানববন্ধন ও স্মারক‌লি‌পি প্রদান

এস,এম রাহাত হোসেন ফারুক: জাতীয় দৈনিক ভোরের কাগজ পত্রিকার রাজবাড়ীর বালিয়াকান্দি উপ‌জেলা প্রতিনিধি শহিদুল আলম মিয়া মিলনের বিরুদ্ধে দা‌য়েরকৃত মিথ্যা ও হয়রা‌নিমূলক মামলা প্রত্যাহার এবং পেঁয়া‌জ আড়ৎদার সি‌ন্ডি‌কে‌টের বিরু‌দ্ধে ব্যাবস্থা গ্রহনের দা‌বি‌তে রাজবাড়ী‌তে মানববন্ধন ও স্মারক‌লি‌পি পেশ ক‌রা হ‌য়ে‌ছে।

(১৬ আগস্ট )বুধবার বেলা সা‌ড়ে ১১টার দি‌কে বা‌লিয়াকা‌ন্দি চৌরাস্তা চত্ব‌রে বা‌লিয়াকা‌ন্দি প্রেসক্লাব এবং জেলা ও অন্যান্য উপ‌জেলার সাংবা‌দিক‌দের যৌথ ব্যানারে বা‌লিয়াকা‌ন্দি প্রেসক্লা‌বের সভাপ‌তি আতিয়ার রহমা‌নের সভাপ‌তি‌ত্বে এ মানববন্ধন অনু‌ষ্ঠিত হয়।

বক্তারা ব‌লেন, বা‌লিয়াকা‌ন্দি কৃ‌ষি সমৃদ্ধ এক‌টি উপ‌জেলা। এখা‌নে প্রচুর প‌রিমা‌নে পেঁয়া‌জের চাষ হয়। ফ‌লে পেঁয়াজ‌কে কেন্দ্র ক‌রে গ‌ড়ে উঠে‌ছে ছোট বড় বহু ব্যাবসায়ী । ব্যাবসায়ী সি‌ন্ডি‌কেট ক‌রে প্রতিমন পেয়াজ ৪০ কে‌জির স্থা‌নে ৪২ থে‌কে ৪৩ কে‌জি নেওয়া হয়। এ নি‌য়ে সংবাদ সংগ্রহ কর‌তে গে‌লে ভো‌রের কাগ‌জের উপ‌জেলা প্রতি‌নি‌ধি মিলন মিয়ার বিরু‌দ্ধে ২‌টি মিথ্যা মামলা ক‌রেন জামালপু‌র বাজা‌রের পেঁয়াজ ব‌্যবসায়ী তৈয়ব মন্ডল। মুলত এ মামলার জামালপুর ইউপি চেয়ারম্যান একেএম ফরিদ হো‌সেন বাবু মিয়া ইন্ধ‌নে হ‌য়ে‌ছে। দ্রুত মামলা প্রত্যাহার ও পেঁয়া‌জ আড়‌তের সি‌ন্ডি‌কেট বিরু‌দ্ধে ব্যাবস্থা গ্রহন না করা হ‌লে অবস্থান কর্মসূ‌চি পালন করা হ‌বে।

মানববন্ধন শে‌ষে বা‌লিয়াকা‌ন্দি উপ‌জেলা নির্বাহী অ‌ফিসার র‌ফিকুল ইসলাম এর হা‌তে স্মারক‌লি‌পি পেশ ক‌রেন সাংবা‌দিকরা।

এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা এ বিষ‌য়ে এক‌টি তদন্ত ক‌মি‌টি গঠন কর‌বেন এবং দ্রুত সম‌য়ের মধ্যে এ মামলা প্রত্যাহারের চেষ্টা কর‌বেন। এছাড়া এখন থে‌কে ডি‌জিটাল মিটা‌রের মাধ্যমে পেঁয়া‌জের ওজন নির্ধারণ কর‌তে মোবাইল কোর্ট প‌রিচালনার করা হ‌বে ব‌লেও জানান তি‌নি।

এতে এটিএন বাংলা ও এটিএন নিউজের জেলা প্রতি‌নিধি লিটন চক্রবর্তী, জা‌গো‌ নিউজ ও যুমনা টি‌ভির জেলা প্রতি‌নি‌ধি রু‌বেলুর রহমান, একাত্তর টি‌ভির জেলা প্রতি‌নি‌ধি মে‌হেদী হাসান, আমা‌দের সময় প‌ত্রিকার জেলা প্রতিনি‌ধি সো‌হেল রানা, ডি‌বি‌সি টি‌ভির জেলা প্রতি‌নি‌ধি দেবা‌শিষ বিশ্বাস,বালিয়াকান্দি রিপোর্টার্স ক্লাবের সভাপতি সনজিৎ কুমার দাস, সহ সভাপতি এস,এম রাহাত হোসেন ফারুক, সমকা‌লের উপ‌জেলা প্রতি‌নি‌ধি সো‌হেল মিয়া, ভুক্ত‌ভোগী সাংবা‌দিক শহিদুল আলম মিয়া মিলন সহ জেলা ও উপ‌জেলা পর্যা‌য়ের ইলেট্রনিক, প্রিন্ট ও অনলাইন মি‌ডিয়ার সাংবা‌দিকরা উপ‌স্থিত ছি‌লেন।

উল্লেখ্য , চল‌তি মা‌সের ৪ আগষ্ট বা‌লিয়াকা‌ন্দি থানা ও কো‌র্টে সাংবা‌দিক মিলন মিয়া ও ৮ কৃষক সহ ৯ জ‌নের বিরু‌দ্ধে এ মামলা হয়।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here