Monday, February 6, 2023

সেমিতে পাকিস্তান

ক্রিকেটঃ  অ্যাডিলেডে দিনের দ্বিতীয় ম্যাচে মাঠে নামে এই দুই দল। ম্যাচে টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন টাইগার অধিনায়ক সাকিব আল হাসান। ইনিংসের শুরুতে দ্রুত রান তুললেও মিডল অর্ডার ব্যাটাররা আচমকাই খেই হারিয়ে ফেলে। দ্রুত উইকেট হারিয়ে ফিরতে থাকে সাজঘরে। সবশেষ নির্ধারিত ২০ ওভার শেষে ১২৭ রানের সংগ্রহ পায় বাংলাদেশ।

নাজমুল শান্তর ব্যাট থেকে টাইগারদের সর্বোচ্চ ৫৪ রান আসে । ২০ বলে ২৪ রান করে অপরাজিত থাকেন আফিফ হোসেন। সৌম্য করেন ২০ রান। পাকিস্তানের হয়ে চারটি উইকেট নেন শাহিন আফ্রিদি। ১২৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে উদ্ধোধনী জুটিতে ৫৭ রান করেন বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান। তবে ইনিংসের ১১ তম ওভারে বাবরকে ফেরান নাসুম। তার পরের ওভারেই ইবাদতের বলে সাজঘরের পথ ধরেন রিজওয়ান। দ্রুত দুই উইকেট হারিয়ে কিছুটা বিপাকে পড়ে পাকিস্তান। তবে এরপরেই ঘুরে দাঁড়ায় পাকিস্তান ব্যাটাররা। শান মাসুদ ও মোহাম্মদ হারিসের হাত ধরে জয়ের আভাস পেতে থাকে বাবর আজমের দল। সবশেষ ৫ উইকেট হারিয়ে ১১ বল বাকি থাকতেই জয়ের বন্দরে পৌঁছে যায় পাকিস্তান।

পাকিস্তানের হয়ে সর্বোচ্চ ৩২ রান করেন মোহাম্মদ রিজওয়ান। ১৮ বলে ৩১ রানের ঝড়ো ইনিংস খেলেন মোহাম্মদ হারিস। টাইগারদের হয়ে একটি করে উইকেট নেন নাসুম, সাকিব, ইবাদত ও মুস্তাফিজ।

দলের জয়ে বল হাতে চার উইকেট নিয়ে ম্যাচসেরার পুরস্কার জিতেছেন পাকিস্তান পেসার শাহিন শাহ্‌ আফ্রিদি। এই জয়ে গ্রুপ ‘টু’ থেকে দ্বিতীয় দল হিসেবে শেষ চারের টিকিট পেল বাবর আজমের দল। এর আগে এই গ্রুপ থেকে আগেই সেমিফাইনাল নিশ্চিত করে রেখেছে ভারত।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here