Wednesday, February 8, 2023

 স্কুল ভিত্তিক দাবা প্রতিযোগীতার সমাপনী ও পুরস্কার বিতরণ

নিজস্ব প্রতিবেদকঃ Active school chess champs-  হয়ে ওঠো আগামীর গ্র্যান্ডমাস্টার প্রতিপাদ্যে গত রবিবার কাজী হেদায়েত হোসেন স্টেডিয়ামে উদ্বোধন হওয়া স্কুল ভিত্তিক দলগত দাবা প্রতিযোগিতার সমাপ্ত হয়েছে।

এ উপলক্ষে মঙ্গলবার বিকেলে রাজবাড়ী পুলিশ লাইন্স ড্রিল শেডে  স্কুল ভিত্তিক দাবা প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে রাজবাড়ী জেলা পুলিশ সুপার ও স্কুল দাবা কমিটির আহ্বায়ক এম এম শাকিলুজ্জামানের সভাপতিত্বে ও অতিরিক্ত পুলিশ সুপার মাঈনুদ্দিন চৌধুরীর সঞ্চালনায় স্কুল ভিত্তিক দাবা প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে  বক্তব্য রাখেন  রাজবাড়ী জেলা প্রশাসক ও রাজবাড়ী জেলা ক্রীড়া সংস্থার সভাপতি  আবু কায়সার খান।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন রাজবাড়ী জেলা শিক্ষা কর্মকর্তা মোঃ হাবিবুর রহমান, জেলা ক্রীড়া সংস্থার সহ সভাপতি হেদায়েত আলী সোহরাব, সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শফি , বালিয়াকান্দি পাইলট মডেল বিদ্যালয়ের সহকারি  শিক্ষক বিজন গায়েন, পাংশা জর্জ পাইলট মডেল স্কুল এন্ড কলেজের ৮ম শ্রেনীর  শিক্ষার্থী আমিন হাসান প্রমুখ ।

বক্তারা আগামী প্রজন্মকে স্মার্ট ফোনের আসক্তি থেকে দূরে থাকতে ও আগামী সমৃদ্ধির জাতী গড়তে খেলাধুলার প্রতি গুরত্ব আরোপ করে বক্তব্য রাখেন। দাবা একটি বুদ্ধি ভিত্তিক খেলা । তাই দাবা খেলার মাধ্যমে নিজেদের বুদ্ধির বিকাশ করা সম্ভব বলে জানান।

 এ সময় শিক্ষার্থীদের পক্ষ থেকে বক্তব্যে জেলায় একটি সরকারি বা বে সরকারি দাবা প্রশিক্ষন কেন্দ্র গড়ে তোলার দাবী জানানো হয়। ‘

উল্লেখ্য, গত রবিবার বিকালে রাজবাড়ী কাজী হেদায়েত হোসেন স্টেডিয়ামে প্রধান অতিথি হিসাবে বেলুন ও পায়রা উড়িয়ে এই প্রতিযোগিতার উদ্বোধন করেন পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান। বাংলাদেশ দাবা ফেডারেশনের ব্যাবস্থাপনায়  এ খেলায় জেলার বিভিন্ন স্কুলের ১০ টি দল অংশ গ্রহন করে। খেলা শেষে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন অতিথিরা। খেলায় চ্যাম্পিয়ান হয় পাংশা জর্জ মডেল স্কুল এর শিক্ষার্থীরা । এ সময় বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক ,অবিভাবক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

 স্কুল ভিত্তিক দাবা প্রতিযোগীতার সমাপনী ও পুরস্কার বিতরণ
স্কুল ভিত্তিক দাবা প্রতিযোগীতার সমাপনী ও পুরস্কার বিতরণ

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here