Saturday, June 15, 2024

হুইল চেয়ার পেয়ে খুশি প্রতিবন্ধী শিশু শিক্ষার্থী জেসমিন

রাজবাড়ী প্রতিনিধি: জন্মগত ভাবে শারীরিক প্রতিবন্ধী স্কুল শিক্ষার্থী জেসমিন (৭) কে একটি হুইল চেয়ার উপহার দিয়েছেন রাজবাড়ী জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) মো. রেজাউল করিম।

১৮জুন (রবিবার) রাত ৯ টার দিকে কালুখালী থানায় ডেকে এনে প্রতিবন্ধী জেসমিনকে এ চেয়ার উপহার দেন তিনি। প্রতিবন্ধী জেসমিন উপজেলার বোয়ালিয়া ইউনিয়নের বোয়ালিয়া গ্রামের কৃষক মোহাম্মদ জিকু হোসেনের মেয়ে। সে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব অটিজম ও প্রতিবন্ধী বিদ্যালয়ের প্রথম শ্রেণির শিক্ষার্থী।

এ সময় উপস্থিত ছিলেন রাজবাড়ী জেলা পুলিশের সিনিয়র সহকারী পুলিশ সুপার (পাংশা সার্কেল) সুমন কুমার সাহা, কালুখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রাণবন্ধু চন্দ্র বিশ্বাস।

এ সময় জেসমিনের মা মরিয়ম বেগম জানান, আমার স্বামী একজন কৃষক। আমাদের পক্ষে একটি হুইল চেয়ার কিনার মত সামর্থ্য ছিল না। একটি হুইল চেয়ারের জন্য অনেকের দ্বারে দ্বারে ঘুরেছি। কিন্তু কেও সহযোগিতার হাত বাড়িয়ে দেয়নি। গত কয়ের দিন আগে সাংবাদিক শাহিন রেজা তার ফেসবুক আইডিতে পোস্ট করার পর এ চেয়ার উপহার দেন। আমি এবং আমাদের পরিবার তার প্রতি চির কৃতজ্ঞ।

হুইল চেয়ার পেয়ে আনন্দিত জেসমিন জানায়, এই চেয়ারে বসে আমি স্কুলে যাব, দাদা বাড়ি যাবো। বন্ধুদের সঙ্গে ঘুরবো। স্যারকে অনেক ধন্যবাদও জানায় সে।

অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) মো. রেজাউল করিম বলেন, ফেসবুকে দেখতে পাই শিশুটির হুইল চেয়ার হলে অনেক উপকার হয় , এবং আমি যোগাযোগ করে শিশু শিক্ষার্থীকে হুইল চেয়ারটি প্রদান করি। আমি মনে করি যে যার যায়গা থেকে যদি এভাবে মানুষের পাশে দাঁড়াই তাহলে অসহায় মানুষের জন্য অনেক কিছু করা সম্ভব । ‘

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here