Friday, April 19, 2024

২ কোটি টাকার কাজ পাওয়া নিয়ে দ্বন্দ্ব- হত্যা – ১৬ জনের নামে  মামলা 

মোজাম্মেলহক, গোয়ালন্দ: রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দেবগ্রাম ইউনিয়নের দুর্গম রাখালগাছি চরে আওয়ামী লীগ নেতা আক্কাস আলী বেপারিকে (৬৬) কুপিয়ে হত্যার ঘটনায় গোয়ালন্দ ঘাট থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে।

নিহতের ছেলে মোঃ চাঁন মিয়া বেপারী (৩২) বাদী হয়ে বুধবার দিনগত রাত সারে ১১ টার দিকে এ মামলা দায়ের করেন।
মামলায় ১৬ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা আরো ১০/১২ জনকে আসামী করা হয়েছে। ২১জুন মঙ্গলবার দুপুরের দিকে সশস্ত্র দূর্বৃত্তরা ধরালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে।

জানা গেছে, আক্কাস আলী বেপারি চরমপন্থী সংগঠনের সাথে দীর্ঘদিন ধরে জড়িত থেকে প্রশাসনের নিকট আত্মসমর্পণ করেন। সম্প্রতি রাখালগাছি চরে পদ্মা নদীর তীর ঘেষে প্রায় ২ কোটি টাকা ব্যায়ে জাইকা প্রজেক্টের একটি রাস্তা নির্মাণ কাজের সাব -কন্ট্রাক্ট নিয়ে প্রতিপক্ষের সাথে তিনি দ্বন্দ্বে জড়িয়ে পড়েন।
মামলার এজাহার সূত্রে জানা যায়, নিহত আক্কাস আলী বেপারী পাশ্ববর্তী পাবনা জেলার আমিনপুর উপজেলার ঢালারচর ইউনিয়নের ধারাই গ্রামের মৃত ময়েজ উদ্দিনের ছেলে। তিনি ঢালারচর ইউনিয়নের ৬ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি এবং পেশায় একজন ঠিকাদার।

আক্কাস আলী বেপারী সম্প্রতি গোয়ালন্দ উপজেলাধীন রাখালগাছি চরের সিএন্ডবি রাস্তার মাথা থেকে গোদারাঘাট পর্যন্ত একটি নতুন রাস্তা নির্মাণ কাজের সাব-কন্ট্রাক্টর হিসেবে নিয়োজিত হন।
এদিকে কাজটি বাগাতে না পেরে প্রতিপক্ষ আক্কাস আলীর উপর ক্ষিপ্ত হয় এবং তাকে হত্যার পরিকল্পনা করে সুযোগ খুঁজতে থাকে। গত ২১ জুন সকালে তিনি স্হানীয় আদু মন্ডলকে (৫০) সঙ্গে নিয়ে উক্ত রাস্তা নির্মাণ কাজ দেখাশুনা করার জন্য রাখালগাছির চরে যান।

দুপুর সাড়ে ১২ টার দিকে আসামীরা দেশীয় অস্ত্রে-শস্ত্রে সজ্জিত হয়ে ট্রলারযোগে রাখালগাছি চরের মসজিদের পাশে ঘাটে যায়। আসামীরা আলাদা আলাদা ভাবে দুই একজন করে ঘটনাস্থলের আশ পাশে রাস্তায়, মসজিদ এলাকায় ও ট্রলারে অস্ত্র সস্ত্রে সজ্জিত হয়ে অবস্থান করে।

এসময় সুযোগ আসামিরা আক্কাস বেপারির উপর হামলা করে তার মাথায় হাতুড়ি দিয়ে সজোরে আঘাত করে ও ধারালো অস্ত্র দ্বারা ঘাড়ে, মাথায় এবং শরীরের বিভিন্ন স্থানে এলোপাথাড়ী ভাবে কুপিয়ে মৃত্যু নিশ্চিত করে।পরে তারা ট্রলার যোগে নদী পথে ঘটনাস্থল হতে পালিয়ে যায়।

এ বিষয়ে গোয়ালন্দ ঘাট থানায় অফিসার ইনচার্জ (ওসি) স্বপন কুমার মজুমদার বলেন, আক্কাস আলী বেপারীকে কুপিয়ে হত্যার ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে। এ মামলার আসামিরা সকলে পলাতক রয়েছে। তাদেরকে ধরতে পুলিশ মাঠে কাজ করছে।

ফলোআপ /

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here