Saturday, July 13, 2024

৭ মাসে কুরআন মুখস্ত করে আলোড়ন সৃষ্টি করলো মাহফুজা

নিজস্ব প্রতিবেদকঃ  রাজবাড়ী জেলা কালুখালি উপজেলার মাঝবাড়ি ইউনিয়নের মোহনপুর গ্রামের মো.হামিদুর রহমানের ৮ বছরের মেয়ে মাত্র ৭ মাসে কুরআন মুখস্ত করে আলোড়ন সৃষ্টি করেছে।

মোসা: মাহফুজা আক্তার কালুখালি উপজেলার মাঝবাড়ি ইউনিয়নের ১ নং ওয়ার্ডের মোহনপুর গ্রামের মোহনপুর হালিমাতুস সাদিয়া মহিলা মাদ্রাসা ও এতিমখানার হিফজ বিভাগের শিক্ষার্থী।

এখানেই সে পবিত্র কুরআনের হিফজ সম্পন্ন করেছে। উল্লেখ যে সে ছবক শুরু করে ১ জুলাই ২০২২ ইং থেকে এবং তা শেষ করে জানুয়ারি ২০২৩ তারিখে ।

হালিমাতুস সাদিয়া মহিলা মাদ্রাসা ও এতিমখানাটি ২০২০ সালের অক্টোবারের ১০ তারিখে স্হাপিত হয়েছে। বর্তমান মাদ্রাসায় মোট ১১৫ জন শিক্ষার্থী ও ৮ জন শিক্ষিকা আর ২ জন শিক্ষক রয়েছে। এবং যেসব বিভাগ চালু রয়েছে নুরানি
মকতব,হিফজ,জামাত বিভাগ কুদূরী পর্যন্ত।

মোহনপুর হালিমাতুস সাদিয়া মহিলা মাদ্রাসার প্রতিষ্ঠাতা ও প্রিন্সিপাল মাওলানা মো.আব্দুর রহমান সোহান বলেন, হিফজ শুরু করার পরই আমরা মাহফুজার মাঝে মেধার প্রতিভা অনুভব করি। সে মাত্র ৭ মাসে হিফজ সম্পন্ন করেছে। তবে সে খুব ভদ্র ও শান্ত প্রকৃতির মেয়ে। মাহফুজার জন্য দেশবাসীর প্রতি দোয়া চেয়েছেন তিনি।

তিনি আরও জানান, নুরানী ও নাজেরা শাখায় পড়াশোনা শেষ করতে সময় লাগে প্রায় তিন বছর। সেখানে তার সময় লেগেছে মাত্র নয় মাস।

মাহফুজার চেষ্টা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষিকাদের প্রচেষ্টা ও পরিবারের সহযোগিতায় আল্লাহর রহমতে সে এই মহা পুরস্কারে ভূষিত হয়েছে। সে যেন বড় হয়ে কুরআনের ও দেশের জন্য সেবা করতে পারে। তার জন্য সকলের কাছে দোয়া চেয়েছেন তার পরিবার।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here