Friday, May 3, 2024

গনটিকা কার্যক্রমে সতীর্থ বন্ধুদের প্রশংসনীয় উদ্যোগ 

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫ তম জন্মদিন উপলক্ষ্যে সারাদেশের ন‍্যায় রাজবাড়ীতেও চলছে করোনা সংক্রমণরোধে গনটিকা কার্যক্রম।

এসব টিকা নিতে আসা মানুষের কষ্ট লাগবে কাজ করছে কিছু সমাজ সচেতন উদ্যোমী তরুণ। আগত টিকাদান নিতে আসা সিনিয়র সিটিজেনদের পানি এবং খাবার দিয়ে সহায়তায় করছে তারা।

সরেজমিনে  সদর উপজেলার আহলাদিপুর ইউনিয়নে গিয়ে দেখা যায়, টিকা গ্রহিতাদের দীর্ঘ লাইন।ওই ইউনিয়নের বিভিন্ন এলাকা থেকে টিকা নিতে এসেছে বিভিন্ন বয়সের মানুষেরা। প্রচন্ড গরমে অনেক বয়স্করা ক্লান্ত হয়ে পরছে। সেসব মানুষের মাঝে শুকনা খাবার ও পানি বিতরণ করছে সমমনা কয়েকজন বন্ধু। তাদের এ কাজকে প্রশংসনীয় বলে মনে করেছেন উপকারভোগী ও স্থানীয়রা ।

টিকা নিতে আসা ষাট বছরের বৃদ্ধা আকলিমা জানান,অনেকক্ষণ দাড়িয়ে আছি পানি পিপাসা লেখে ছিলো। কিন্তু লাইন ছেড়ে পানি পান করতে যেতে পারছিলাম না। কারণ লাইন ছেড়ে দিলে আবার পিছিয়ে পরতে হবে। এমন সময় কয়েক জন কিছু শুকনা খাবার ও পানি দিয়ে গলো। পানিটা পেয়ে খুবই ভাল লাগছে।

আমির আলী শেখ নামে আরেক জন জানায়, আমি হার্টের রোগী। করোনার টিকা নিতে আসছি। টিকা নেওয়ার সময় খুব ভয় পাচ্ছিলাম। গা ঘামছিলো সাথে ভয়ে গলা শুকিয়ে আসছিলো। টিকা নেওয়া শেষে কয়েকজন বাবারা কিছু খাবার ও পানি দিয়ে গেলো। হাতে পানিটা পেয়েই তৃষ্ণা মেটালাম।

এসময় উদ্যোগী তরুণ সমাজ কর্মী সৈয়দ মাহমুদ তাশফিন সালেহীন পাপুনের সাথে কথা বললে জানায়, টীকা নিতে আসা গ্রামের এই মানুষগুলো গরমে পানির জন্য লাইন ছেড়ে যেতেও পারছে না। আমরা চেষ্টা করেছি কিছু মানুষকে পানি হাতে পৌছে দিতে। যে সংখ্যক মানুষ এই কেন্দ্রে টীকার জন্য এসেছে, সবার জন্য করতে পারলে ভালো লাগতো।
এই উদ্যোগে উপস্থিত ছিল  মোহাম্মদ মনসুর আলম, সালাউদ্দিন আহম্মেদ শিপলু, সাংবাদিক নেহাল আহমেদ প্রমূখ।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here