Friday, May 3, 2024

গোয়ালন্দে এইডস দিবস পালিত

সমতার বাংলাদেশ, এইডস ও অতিমারী হবে শেষ”-এই প্রতিপাদ্যকে সামনে রেখে সারাবিশ্বের ন্যায় বাংলাদেশও পালন করা হচ্ছে নানা জনসচেতনতামূলক কর্মসূচি। এরই ধারাবাহিকতায় রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়ায় পালিত হলো বিশ্ব এইডস দিবস।

বুধবার(১ ডিসেম্বর) বিকেল ৩ টার দিকে দৌলতদিয়া গণস্বাস্থ্য কেন্দ্র ও পায়াকট বাংলাদেশ যৌর্থ আয়োজনে বিশ্ব এইডস দিবসটি পালিত হয়।

দিবসটি উপলক্ষে দৌলতদিয়া পায়াকট বাংলাদেশ অফিসে অবস্থান র‍্যালী,আলোচনা সভা ও যৌনপল্লীর বাসিন্দাদের মাঝে কুইজ ও শিশুদের মধ্যে চিত্রাঙ্কন প্রতিযোগীতা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।
এসময় উপস্থিত ছিলেন গোয়ালন্দ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শামীম, সহ-সভাপতি আবুল হোসেন, পায়াকট বাংলাদেশ সংস্থার ম্যানেজার মজিবর রহমান জুয়েল, দৌলতদিয়া গণস্বাস্থ্য কেন্দ্রের ইনচার্জ মোঃ জুলফিকার আলী, মেডিকেল অফিসার ডাঃ সৌরভ কুমার বিশ্বাস, গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য সহকারী জাকির হোসেন, মোশারফ হোসেন প্রমুখ।

গণস্বাস্থ্য কেন্দ্রের মেডিকেল অফিসার ডাঃ সৌরভ কুমার বিশ্বাস বলেন, এইডস একটি মরণব্যাধী রোগ। এ রোগ থেকে রক্ষা পেতে সবচেয়ে বেশি প্রয়োজন সচেতনতার। তিনি উপস্থিত যৌনকর্মীদের উদ্দেশ্যে বলেন আপনার যৌন মিলনের সময় আবশ্যই কনডম ব্যবহার করবেন।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here