Sunday, May 5, 2024

তিন প্রতিষ্ঠানকে ১৪ হাজার টাকা জরিমানা

স্টাফ রিপোর্টার: ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৪৫ ও ৫১ ধারার লঙ্ঘনজনিত বিভিন্ন অপরাধে ৩ টি প্রতিষ্ঠানকে ১৪ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়েছে।

রাজবাড়ী ভোক্তা-অধিকার সংরক্ষনের সহকারি পরিচালক কাজী রকিবুল হাসানের নেতৃত্বে ১২ই জুলাই জেলার কালুখালী উপজেলায় বিভিন্ন বাজারে তদারকি কার্যক্রম পরিচালনা করা হয়।

তদারকি কার্যক্রম পরিচালনাকালে রাজবাড়ীর কালুখালী উপজেলার মৃগী বাজার ও লাড়িবাড়ী বাজার এলাকায় বিভিন্ন নিত্য-প্রয়োজনীয় পণ্যের দোকান, কাঁচা বাজার ও সবজি আড়ৎ এবং ঔষধ সামগ্রী বিক্রয়কারী প্রতিষ্ঠানসহ বাজারের বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে তদারকি করা হয়।

তদারকি কার্যক্রম পরিচালনাকালে নিষিদ্ধ পণ্যের উৎপাদন ও বিক্রয়রোধ, অবৈধ প্রক্রিয়ায় পণ্য উৎপাদন ও প্রক্রিয়াকরণ রোধসহ, মেয়াদ উত্তীর্ণ পণ্য এবং অননুমোদিত ও অবৈধ পণ্য বিক্রয় না করাসহ ধার্য্যকৃত মূল্যের অধিক মূল্যে পণ্য বিক্রয় না করার বিষয়ে সংশ্লিষ্ট সকলকে সতর্ক করা হয়।

এ সময় রাজবাড়ীর কালুখালি উপজেলার মৃগী বাজারের জয়গুরু মেডিকেল হলকে প্রতিশ্রুত পণ্য যথাযথভাবে বিক্রয় বা সরবরাহ না করা এবং মেয়াদ উত্তীর্ণ ঔষধ বিক্রয়ের উদ্দেশ্যে সংরক্ষণ করার অপরাধে দশ হাজার টাকা , মেসার্স সাগর ফার্মা’কে প্রতিশ্রুত পণ্য যথাযথভাবে বিক্রয় বা সরবরাহ না করার অপরাধ দুই হাজার টাকা, আমেনা ফার্মেসী’কে প্রতিশ্রুত পণ্য যথাযথভাবে বিক্রয় বা সরবরাহ না করার
অপরাধে দুই হাজার টাকা সহ মোট ১৪ হাজার টাকা জরিমানা আদায় করা হয় ।

এ সময় নির্ধারিত নিত্য পণ্যের মূল্য যথাযথভাবে বিক্রয় সঠিকতা যাচাইসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য স্থিতিশীল রাখার লক্ষ্যে সর্বসাধারণের মাঝে সচেতনতামূলক লিফলেট ও প্রচারপত্র বিতরণ করা হয় এবং সরকার নির্ধারিত বিধির অধীন যথা নিয়মে ক্রয়-বিক্রয় করার জন্য সংশ্লিষ্ট সকলকে সতর্ক করা হয়।

জনস্বার্থে এরূপ কার্যক্রম অব্যাহত থাকবে বলেও জানানো হয়।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here