Tuesday, May 7, 2024

দৌলতদিয়ায় যানবাহনের দীর্ঘ সারি

  • দেশের ২১ জেলার প্রবেশদ্বার খ্যাত  রাজবাড়ীর গোয়ালন্দের দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে গাড়ির প্রায় পাঁচ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়েছে। ঘাটের জিরো পয়েন্ট থেকে গোয়ালন্দের পদ্মার মোড় পর্যন্ত প্রায় সাতশো গাড়ির লম্বা লাইন।

১৭ই সেপ্টেম্বর(শুক্রবার) সকালে সরজমিনে দেখা যায় পন্যবাহি ট্রাক, কাভার্ডভ্যান, মাইক্রোবাস, প্রাইভেট কার ও এ্যাম্বুলেন্সের বিশাল সিরিয়াল পন্যবাহি ট্রাক ও কাভার্ডভ্যান গুলো সারারাত সিরিয়ালে থেকে নাজেহাল পাশাপাশি যারা নাইট কোচের যাত্রী তারা ছোট ছোট বাচ্চা নিয়ে সারারাত রাস্তার সিরিয়ালে আটকে থেকে বাথরুম সহ নিরাপত্তাহীনতার কথা জানালেন।

রাস্তার পাশে গর্তে আটকে থাকা এ্যাম্বুলেন্স চালক রবিউল বলেন, রাত তিনটায় ওয়েস্কেলের সামনে পড়ে এইটুকু আসতে চারঘন্টা সময় লেগেছে জানিনা কখন ঘাট পার হতে পারবো। এ্যাম্বুলেন্সের যাত্রী শরিফুল ইসলাম বলেন আমার আব্বুর অবস্থা খারাপ কিন্তু কোন ভাবেই বের হতে পারছি না। ডান পাশে নামলেই লম্বা যানজটের সিরিয়াল পরে বাধ্য হয়ে আবার সিরিয়ালে আটকে থাকতে হচ্ছে। এত জন গুরুত্বপূর্ণ একটা ঘাট জরুরি সেবার জন্য আলাদা লাইন থাকা দরকার ছিল। যদিও বর্তমানে দৌলতদিয়া প্রান্তে ফেরি সংখ্যা বাড়ানোর পাশাপাশি ফেরি ঘাটও সংস্কার করে বৃদ্ধি করা হয়েছে। বর্তমানে এখানে ৫টি ফেরি ঘাট সচল রয়েছে। তবে গত মাসে নদী ভাঙ্গনের কারনে ৪ নং ফেরি ঘাট বেশ কিছুদিন বন্ধ রাখা হয়। যদিও এ ঘাটটি বর্তমানে সচল করা হয়েছে। তবে পদ্মা নদীতে তীব্র স্রোতের কারণে ফেরি চলাচলে হচ্ছে ধীর গতি। যে কারনে যানবাহন পারাপার ব্যাহত হওয়ায় প্রায়ই যানজট সৃষ্টি হচ্ছে।

এ বিষয়ে বিআইডব্লিটিএ’র উপ প্রকৌশলী মোঃ শাহ আলম জানান , বর্তমানে ৫টি ফেরি ঘাটের মধ্যে মাত্র ৫ ও ৭ নং দুটি ফেরি ঘাট দিয়ে বড় আকারের রোরো ফেরি ভীরতে পারে এবং ভারী যানবাহন পারাপার করা হয়। বাকি তিনটি ফেরি ঘাটে রোরো ফেরি ভীরতে পারেনা, এ ঘাট গুলো দিয়ে ছোট ফেরি ভীড়িয়ে যানবাহন পারাপার করা হয়। ছোট ফেরি ভীরতে ঘাট বেশি থাকলেও রোরো ফেরি ঘাট সংখ্যা কম থাকায় ভারী যানবাহন পারাপার ব্যাহত হচ্ছে। বর্তমানে এ নৌরুটে ছোট-বড় মিলে মোট ২০টি ফেরি চলাচল করছে।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here