Saturday, July 6, 2024

পদ্মায় ধরা পড়ল ১০ মণ ওজনের ‘শাপলা পাতা’ মাছ

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া পদ্মা নদীতে জেলের জালে ধরা পড়ল ১০ মণ ওজনের একটি বিশাল ‘শাপলা পাতা’ মাছ। বিশালাকৃতির ওই মাছটি দেখতে ভিড় জমায় উৎসুক জনতারা ।
আজ রবিবার ভোরে গোয়ালন্দ উপজেলার পদ্মা-যমুনার মোহনায় দৌলতদিয়ার ৭ নং ফেরিঘাট এলাকায় স্থানীয় জেলে বাবু সরদারের জালে মাছটি ধরা পড়ে। তিনি একটি ভ্যানে করে মাছটি বিক্রির জন্য দৌলতদিয়া ট্রাক টার্মিনাল সংলগ্ন একতা মৎস্য আড়তে নিয়ে আসেন।
মৎস্য আড়তের আড়তদার রেজাউলের আড়তে মাছটি বিক্রির জন্য তুললে রাজবাড়ীর মৎস্য ব্যাবসায়ী কুটি দাস ৮ হাজার টাকা মণ দরে ৮০ হাজার টাকা দিয়ে মাছটি ক্রয় করেন।
স্থানীয় জেলে বাবু সরদার বলেন, আমরা সাধারণত ট্রলারে পদ্মায় বড় মাছ ধরতে যাই। কট সুতার ঘোনা বেড় জালে বড় মাছি ধরা পড়ে। কিন্তু হঠাৎ করে বিরল প্রজাতির এই মাছটি ধরা পড়ায় আমি খুবিই খুশি হই।

পদ্মায় ধরা পড়ল ১০ মণ ওজনের ‘শাপলা পাতা’ মাছ

তবে জালে আটকানোর পড়ে মাছটি বেশি লাফালাফি করেনি। দ্রুত সময়ের মধ্যে মাছটি ডাঙ্গায় তুলি ফেলি।
উপজেলার ভারপ্রাপ্ত মৎস্য কর্মকর্তা রেজাউল শরীফ বলেন, পদ্মা নদীর পানি কমে যাওয়ার সময় আর বাড়ার সময় পদ্মার মোহনায় এ ধরনের বড় বড় মাছ ধরা পড়ে। কিন্তু পদ্মায় সামুদ্রীক শাপলা পাতার মাছ এই প্রথম ধরা পড়লো । এখানে সাধারনত পাঙ্গাশ, কাতল, বাগাড়, বোয়ালের মতো সুস্বাদু মাছ মাঝে মধ্যেই ধরা পড়ে। যা এ অঞ্চলের মানুষের জন্য আর্শিবাদ। তবে অতিরিক্ত দামের কারণে অনেকেই তার স্বাদ নিতে পারেন না।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here