Saturday, April 27, 2024

পাংশায় ভূমি সেবা সপ্তাহ ২০২২ এর উদ্বোধন

উজ্জল হোসেন, পাংশা( রাজবাড়ী): রাজবাড়ীর পাংশায় উপজেলা ভূমি অফিস চত্বরে রবিবার (১৯ মে) ভূমি সেবা সপ্তাহ-২০২২ উদ্বোধন করা হয়েছে। এ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

১৯ মে থেকে ২৩ মে পর্যন্ত এ ভূমি সেবা সপ্তাহ উদযাপিত হবে।

পাংশা উপিজেলা ভূমি অফিসের আয়োজনে ও সহকারি কমিশনার (ভূমি) নুজহাত তাসনীম আওনের সভাপতিত্বে প্রধান অতিথী হিসেবে ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন করেন, উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আলী।

আলোচনা সভায় বিশেষ অতিথী হিসেবে উপস্থিত ছিলেন, পাংশা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ মাসুদুর রহমান, সিনিয়র সাংবাদিক মাসুদ রেজা শিশির, সরিষা ইউপি চেয়ারম্যান আজমল আল বাহার, বাহাদুরপুর ইউপি চেয়ারম্যান সজীব হোসেন। এছাড়াও সেবা গ্রহিতা, ইউনিয়ন ডিজিটাল সেন্টারের সেবা প্রদানকারিগণ সহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন।

ভূমি অফিসে না এসে-ভূমি সেবা গ্রহন করুন”
স্লোগানকে সামনে রেখে পাংশা উপজেলা ভূমি অফিসের পক্ষ থেকে ভূমি অফিসে না এসে অনলাইনের মাধ্যমে কিভাবে মানুষ ভূমি সেবা গ্রহন করতে পারবে সে বিষয়ে আলোকপাত করা হয়। পাশাপাশি ভূমি সেবা ও অভিযোগ জানাতে ১৬১২২ এ কল করতে পারবেন এবং www.ldtax.gov.bd ওয়েবসাইটে রেজিষ্ট্রেশন করে ঘরে বসেই নিজের জমির খাজনা দিতে পারবেন বলেও জানানো হয়।

এ দিবসকে ঘিরে পাংশা উপজেলা ভূমি অফিস চত্বরে তথ্য কেন্দ্র কাম-সেবা বুথ স্থাপন করা হয়েছে।
এই বুথে ভূমি উন্নয়ন কর আদায় ও অনলাইনে ভূমি উন্নয়ন কর আদায়ের লক্ষে রেজিষ্ট্রেশন, ই-নামজারি আবেদন গ্রহন, ভূমিহীনদের মধ্যে বন্দোবস্তকৃত জমির কবুলিয়ত ও দলিল হস্তান্তর, বিভিন্ন মোকাদ্দমার আবেদন গ্রহন, ডি সি আর ও খতিয়ান প্রদান, ভূমি সংক্রান্ত যে কোন বিষয়ে পরামর্শ প্রদান ইত্যাদি সেবা প্রদান করা হচ্ছে।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here