Saturday, May 18, 2024

পাংশায় সিরিয়ালের নামে চাঁদাবাজী বন্ধের দাবীতে ইজিবাইক চালকদের বিক্ষোভ ও মানববন্ধন

  • উজ্জল হোসেন, পাংশা (রাজবাড়ী): রাজবাড়ীর পাংশায় অবৈধ ভাবে সিরিয়ালের নামে চাঁদাবাজি বন্ধের দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে ইজিবাইক চালকরা।

শুক্রবার (৮ এপ্রিল) বেলা ১১ টায় পাংশা পৌর শহরের লথিফ ভবনের সামনে এ বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেন তারা।

এ সময় “সিরিয়ালের নামে চাঁদাবাজি- চলবেনা চলবেনা” এই স্লোগানে বিক্ষোভ মিছিল করেন তারা।

বিক্ষোভ মিছিল শেষে মানববন্ধনে ইজিবাইক চালক সামছুদ্দিন বলেন, কালিবাড়ি মোড় থেকে ইজিবাইক সিরিয়ালের নামে আমাদের কাছ থেকে প্রতি সিরিয়ালের জন্য সম্পুর্ন অবৈধ ভাবে ২০ টাকা করে চাঁদা নেওয়া হয়।

ইজিবাইক চালক আসিফ বলেন, অনুপ দত্ত মার্কেটের সামনে সড়ক দখল করে ব্যবসা করছের লিয়াকত নামের এক ব্যাক্তি। তিনিই প্রতিনিয়ত আমাদের কাছ থেকে প্রতি সিরিয়ালের জন্য ২০ টাকা করে চাঁদা আমায় করেন। এটা সম্পুর্ন অবৈধ।

ইজিবাইক চালক মনোয়ার হোসেন বলেন, সিরিয়ালের নামে আমাদের কাছ থেকে যে টাকা নেওয়া হয়। তা আমাদের কোন কাজেই আসে না। টাকা নিয়েই চলে যায়। আমাদের অনেক সময় খালি গাড়ি নিয়ে চলে যেতে হয়।

এ বিষয়ে অভিযুক্ত চাঁদা আদায়কারী লিয়াকত বলেন, মাগুরাডাঙ্গী গ্রামের আরিফ এর নেতৃত্বে আমি প্রতি গাড়ির সিরিয়াল করে গাড়ি প্রতি ২০ টাকা করে নিতাম গত দুই দিন আগে থেকে টাকা নেওয়া বাদ দিয়েছি।

পরিশেষে সিরিয়ালের নামে চাঁদাবাজি বন্দে পাংশা থানা পুলিশ প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন তারা।

এ চাঁদাবাজির অভিযোগ ছাড়াও পাংশা রেলওয়ে স্টেশনের পুরাতন ভবনের পিছন থেকে জুতা সেলাই করা মুচিদের উচ্ছেদ করে টিন শেড দোকান ঘর নির্মাণ করে ভাড়া দেওয়ার অভিযোগও রয়েছে আরিফের বিরুদ্ধে।

তবে এসব অভিযোগ অস্বীকার করেছেন অভিযুক্ত আরিফ। তিনি বলেন, বাজারের মধ্য থেকে যে কয়টা লাইন আছে। প্রতিটা লাইনেই ১-২ জন করে কাজ করে। বাজারের মধ্যে যেন যানজটের সৃষ্টি না হয় সে জন্য তারা অটো সিরিয়াল করে দিয়ে ২০ টাকা করে নেয়। বিষয়টি আমি সহ সবাই জানে। তবে আমাকে এককভাবে দোষারোপ করা হচ্ছে। আমি এদের থেকে কোন টাকা নেই না।

এ বিষয়ে পাংশা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মাসুদুর রহমান বলেন, আমরা এ বিষয়ে কোন অভিযোগ পাইনি। লিখিত অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here