Sunday, April 28, 2024

বহরপুর উচ্চ বিদ‍্যালয় ম‍্যানেজিং কমিটির নির্বাচন কাল 

  • মোঃ আমিরুল হক ঃ নির্বাচনী সাজে সেজে উঠেছে জেলার বালিয়াকান্দি উপজেলার বহরপুর উচ্চ বিদ‍্যলয়। অনেক দিন পর হলেও কাল ১৪ মার্চ সোমবার সকাল থেকে শুরু হবেভোট গ্রহণ। আর এই ভোট গ্রহণ অনুষ্ঠান সুন্দর ও সফল করতে নির্বাচন পরিচালনা কমিটি কঠোর নিরাপত্তার ব‍্যাবস্থা করেছে বলে জানিয়েছেন প্রিজাইডিং অফিসার ও উপজেলা মাধ‍্যমিক শিক্ষা অফিসার কাজী এজাজ কায়সার।

বালিয়াকানদি উপজেলা নির্বাহী অফিসারের স্মরক নং ০৫, ৩০, ৮২০৭,০০৩, ১৮,০২৯, ২০-১১৮৫ তারিখ ২০- ১২-২০২১ এর পত্রাদেশ পেয়ে বালিয়াকান্দি উপজেলা মাধ‍্যমিক শিক্ষা অফিসার ও বহরপুর উচ্চ বিদ‍্যালয় ম‍্যানেজিং কমিটির নির্বাচনের প্রিজাইডিং অফিসার কাজী এজাজ কায়সার তফসিল ঘোষনা করেন।

এতে ২০২২ সালের ০২, ০৩ ও ০৪ জানুয়ারী অফিস চলাকালীন সময় মনোনয়ন পত্র বিতরন করা হয়। ০৪ জানুয়ারী মনোনয়নপত্র জমাদানের শেষ তারিখ নির্ধারণ করেন। ০৬ জানুয়ারী মনোনয়পত্র বাছাই ও ০৬ জানুয়ারীতেই বৈধ মনোনয়ন বাছাই প্রকৃয়া শেষ তারিখ। ০৯ জানুয়ারী প্রার্থীতা প্রত‍্যাহার। এবং ২২ জানূয়ারী ভোট গ্রহণের দিন নির্ধারন করা হয়।

কিন্তু সকল প্রার্থীদের লিখিত আবেদনের প্রেক্ষিতে ২২ জানুয়ারীর পরিবর্তে বালিয়াকান্দি উপজেলা মাধ‍্যমিক শিক্ষা অফিসারের কার্যালয়ের স্মারক নং উমাশিঅ/বালিয়া/রাজ – ২০২২ /০৭ পত্র মোতাবেক আগামী ২৩ জানুয়ারী ভোট গ্রহণের দিন ধার্য‍্য করা হয়। এরই মধ‍্যে করোনার প্রাদূর্ভাব দেখা দিলে সব সভা সমাবেশ, নির্বাচন সংক্রান্ত সকল কার্যক্রম বন্ধ ঘোষনা করেন সরকার।

গত ২২ ফেব্রুয়ারি সকল শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়াসহ নিষেধাজ্ঞা প্রত‍্যাহার করা হয়। এপ্রেক্ষিতে বহরপুর উচ্চ বিদ‍্যালয় ম‍্যানেজিং কমিটি নির্বাচন পরিচালনার দিন ধার্য‍্য কনের এরই মধ‍্যে মনোয়ার হোসেন মিয়া নামের প্রার্থী হার্ট এ‍্যাটার্কে ইন্তেকাল করেন। এজন‍্য ৯ জন প্রার্থী নিয়েই নির্বাচন সম্পন্ন হচ্ছে।

এক একজন ভোটার ৫ টি ভোটাধিকার প্রয়োগ করবেন। এবারে নির্বাচনে লড়তে ১০ জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দেন। এরা হলেন, (১}এম, এ কুদ্দুস, {৩} মোঃ আবুল কালাম আজাদ (বকুল), মোঃ আলম মল্লিক, {৫} মোহাম্মদ আলী মনসুর খান, রুবেল আক্তার সুমন, মোঃ সেলিম রেজা, {২} মোঃ মনোয়ার হোসেন মিয়া, মুহাম্মদ রোকনুজ্জামান, সংরক্ষিত মহিলা ব‍্যালট নং {১} নাছিমা আক্তার ও ব‍্যালোট নং {২} নিলুফা ইয়াছমীন। এদের মধ‍্য আলহাজ্ব মনোয়ার হোসেন মৃত‍্যূবরণ করায় একজন কমে যায়।বহরপুর উচ্চ বিদ‍্যালয়ে চলতি বছরে মোট ভোটার সংখ‍্যা ১২৫৬ টি।

অত্র বিদ‍্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মজিদ শেখ বলেন, আমি বহরপুর উচ্চ বিদ‍্যালয়ে যোগদান করার পর থেকে যতবার বিদ‍্যালয় পরিচালনা কমিটির নির্বাচন হয়েছে সবগুলোই শান্তিপূর্ণ হয়েছে। এবারও নির্বাচনের ফলাফল পর্যন্ত এমনকি নির্বাচনোত্তর সময়গুলো শান্তিপূর্ণ থাকবে বলে আশাবাদী।

নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থী মোহাম্মদ আলী মনছুর খান, এম,এ কুদ্দুস, আবুল কালাম আজাদ (বকুল), মোঃ আলম মল্লিক, রুবেল আক্তার সুমনের সাথে। তারা বলেন, দীর্ঘদিন যাবৎ বহরপুর উচ্চ বিদ‍্যালয় পরিচালনা কমিটির নির্বাচন হচ্ছিলো না। এবারে সাধারন অভিভাবকগণ ম‍্যানেজিং কমিটিতে তাদের পছন্দ হবে মর্মে ব‍্যালোটে নির্বাচন দাবী করলে উপজেলা নির্বাহী অফিসারের নিকট আবেদন করলে তিনি নির্বাচনের জন‍্য তাগিদ দেন, এবং উপজেলা মাধ‍্যমিক শিক্ষা অফিসারকে নির্বাচনের প্রিজাইডিং অফিসার হিসাবে নিয়োগ দেন। আদেশ পাওয়ার পর কাজী এজাজ কায়সার নির্বাচন পরিচালনার জন‍্য সকল প্রস্তুতি গ্রহণ করেন। যার ফলোশ্রুতিতে কাল সকাল থেকে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ চলবে। নির্বাচনে অভিভাবকগণ যাঁদের রায় দিবেন তারাই হবেন আগামী দিনের পরিচালক।

এ বিষয়ে বহরপুর উচ্চ বিদ‍্যালয় ম‍্যানেজিং কমিটির নির্বাচনের প্রিজাইডিং অফিসার কাজী এজাজ কায়সার বলেন, নির্বাচন পরিচালনার দায়িত্ব পাওয়ার পর আমি সাধ‍্য মতো নির্বাচন সুষ্ঠ, অবাদ ও নিরপেক্ষ‍্য করার সকল প্রস্তুতি গ্রহণ করেছি। আমি সকল সদস‍্য প্রার্থীদের নিকট অনুরোধ জানিয়েছি যে, এই নির্বাচন সুষ্ঠ করতে প্রথমে আপনাদের সহযোগিতা প্রয়োজন। আমি মনে করি আপনারা এব‍্যাপারে আমাকে পূর্ণ সহযোগিতা করবেন। আর আমি আমার উপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করবো। আমি আশাবাদী কাল ১৪ মার্চে বহরপুর উচ্চ বিদ‍্যালয় ম‍্যানেজিং কমিটির নির্বাচন সুষ্ঠ ও সুন্দরভাবে অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, বহরপুর উচ্চ বিদ‍্যালয়ের মোট ভোটার সংখ‍্যা ১২৫৬টি।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here