Sunday, May 5, 2024

ভোক্তার অভিযানে বেকারীর মালিককে ১৫ হাজার টাকা জরিমানা

রাজবাড়ী জার্নাল :

খাদ্য পণ্যে নিষিদ্ধ দ্রব্যের মিশ্রণ এবং অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য পণ্য উৎপাদন ও সংরক্ষণ করার অপরাধে রাজবাড়ী সদর উপজেলার বানীবহ বাজারের মেসার্স শিলা বেকারীর মালিককে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৪২ ও ৪৩ ধারায় ১৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে ।

ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদফতরের রাজবাড়ী জেলার সহকারি পরিচালক কাজী রকিবুল হাসানের নেতৃত্বে মঙ্গলবার (৭ই নভেম্বর) অভিযান পরিচালনা করা হয় । রাজবাড়ী জেলা ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারি পরিচালক কাজী রকিবুল হাসান এক বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, বাজার তদারকি কার্যক্রম পরিচালনাকালে সদর উপজেলার প্রধান সড়ক, নতুন বাজার ও বাণীবহ বাজার এলাকায় বিভিন্ন নিত্য-প্রয়োজনীয় পণ্যের দোকান এবং খাদ্যপন্য সামগ্রী উৎপাদনকারী ও বিক্রয়কারী প্রতিষ্ঠানসহ বাজারের বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে তদারকি করা হয়। তদারকি কার্যক্রম পরিচালনাকালে নিষিদ্ধ পণ্যের উৎপাদন ও বিক্রয়রোধ, অবৈধ প্রক্রিয়ায় পণ্য উৎপাদন ও প্রক্রিয়াকরণ রোধসহ, মেয়াদ উত্তীর্ণ পণ্য এবং অননুমোদিত ও অবৈধ পণ্য বিক্রয় না করাসহ ধার্য্যকৃত মূল্যের অধিক মূল্যে পণ্য বিক্রয় না করার বিষয়ে সংশ্লিষ্ট সকলকে সতর্ক করা হয়। এছাড়াও উপস্থিত সর্বসাধারণের মাঝে সচেতনতামূলক লিফলেট ও প্রচারপত্র বিতরণ করা হয়।

এ সময় খাদ্য পণ্যে নিষিদ্ধ দ্রব্যের মিশ্রণ এবং অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য পণ্য উৎপাদন ও সংরক্ষণ করার অপরাধে রাজবাড়ী সদর উপজেলার বানীবহ বাজারের মেসার্স শিলা বেকারীর মালিককে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৪২ ও ৪৩ ধারায় ১৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে ।

জেলা প্রশাসন রাজবাড়ী ও জেলা চেম্বার অব্ কমার্স এন্ড ইন্ডাস্ট্রি কর্তৃপক্ষ এর সহায়তায় এবং জেলা স্যানিটারী ইন্সপেক্টর রাজবাড়ী ও জেলা ব্যাটেলিয়ন আনসার সদস্যবৃন্দ রাজবাড়ী- এর অংশগ্রহণে উপর্যুক্ত তদারকি কার্যক্রম পরিচালিত হয়েছে। জনস্বার্থে এরূপ কার্যক্রম অব্যাহত থাকবে বলেও জানান তিনি ।’

 

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here