Friday, May 3, 2024

রাজবাড়ীতে তিন প্রতিষ্ঠান মালিককে জরিমানা

রাজবাড়ী জার্নাল ডেস্ক : রাজবাড়ী জেলার সদর উপজেলার বিভিন্ন বাজারে তদারকি কার্যক্রম পরিচালনা করে রাজবাড়ী জেলা ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর ।

১৮ই সেপ্টেম্বর (সোমবার) রাজবাড়ী জেলা ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারি পরিচালক কাজী রকিবুল হাসানের নেতৃত্বে তদারকি কার্যক্রম পরিচালনা করার সময় তিন প্রতিষ্ঠান মালিক কে ৫হাজার ৫শ টাকা জরিমানা আদায় করা হয়।

এ সময় রাজবাড়ী সদর উপজেলার বেলগাছী বাজারের বিশাল ডিপার্টমেন্টাল স্টোর কে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৩৮ ধারার লঙ্ঘনজনিত অপরাধে ৫শ টাকা, বাণিবহ বাজারের মানিক স্টোর কে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৫১ ধারার লঙ্ঘনজনিত অপরাধে ১হাজার টাকা ও মাটিপাড়া বাজার এলাকার মেসার্স হালিমা মেডিক্যাল হলের মালিক কে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৪৫ ও ৫১ ধারার লঙ্ঘনজনিত অপরাধে ৪হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

রাজবাড়ী জেলা ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারি পরিচালক কাজী রকিবুল হাসান এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন।

নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য স্থিতিশীল রাখার লক্ষ্যে জনসাধারণের মাঝে সচেতনতামূলক লিফলেট ও প্রচারপত্র বিতরণ করা হয় এবং নিত্যপ্রয়োজনীয় পণ্য সরকার নির্ধারিত বিধির অধীন যথা নিয়মে ক্রয়-বিক্রয় করার জন্য সংশ্লিষ্ট সকলকে সতর্ক করা হয়। জেলা প্রশাসন রাজবাড়ী ও জেলা চেম্বার অব্ কমার্স এন্ড ইন্ডাস্ট্রি কর্তৃপক্ষ এর সহায়তায় এবং উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা সদর উপজেলা রাজবাড়ী, উপজেলা স্যানিটারী ইন্সপেক্টর সদর উপজেলা রাজবাড়ী ও জেলা পুলিশ রাজবাড়ী এর সদস‌্যবৃন্দের অংশগ্রহণে উপর্যুক্ত তদারকি কার্যক্রম পরিচালিত হয়েছে। জনস্বার্থে এরূপ কার্যক্রম অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here