Friday, May 3, 2024

পাংশায় দ্রব্যমূল্যের নিয়ন্ত্রণে রাখতে প্রশাসনের অভিযান:১৩ ব্যবসায়ীকে জরিমানা

উজ্জল হোসেন (পাংশা) রাজবাড়ী : সারাদেশে নিত্য প্রয়োজনীয় পণ্যের দামে ঊর্ধ্বগতি। এতে দিশেহারা হয়ে পরেছে নিম্ন আয়ের মানুষ। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধে রাজবাড়ীর পাংশায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে। সরকার নির্ধারিত মূল্যের অধিক মূল্যে সোয়াবিন তেল বিক্রি, দোকানে মূল্য তালিকা না থাকা, মেয়াদ উত্তীর্ণ ঔষুধ বিক্রি, পণ্যের গায়ে মেয়াদ ও মূল্য না থাকা সহ বিভিন্ন অপরাধে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ১৩ জন ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে।

বুধবার (৬ এপ্রিল) বেলা ১১টা থেকে বিকাল ৩টা পর্যন্ত অভিযান পরিচালনা করা হয়। টানা ৪ ঘন্টা অভিযান পরিচালনা করেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোহাম্মাদ আলী।
এ সময় পাংশা পৌরসভার কালিবাড়ি মোড় এলাকায় একজন ফার্মেসী ব্যবসায়ী, একজন মিষ্টির ব্যবসায়ী, পাঁচ জন মুদি ব্যবসায়ী ও আট জন কাঁচামাল ব্যবসায়ী সহ ১৩ জন ব্যবসায়ীকে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে বিভিন্ন আইনে মোট ৪১ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এছাড়াও মিষ্টির দোকানে থাকা মেয়াদ উত্তীর্ণ (নষ্ট) দই ও রসমালই সহ বিভিন্ন পণ্যের গায়ে মেয়াদ না থাকায় তা বিনষ্ট করা হয়।

এ অভিযান পরিচালনায় সহযোগীতা করেন, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রাজবাড়ী জেলা শাখার সহকারী পরিচালক কাজী রকিবুল হাসান, উপজেলা সেনেটারি ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক তৈয়বুর রহমান, পাংশা মডেল থানার (এএসআই) নাছির উদ্দিন সহ পাংশা থানা পুলিশের একটি টিম।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোহাম্মাদ আলী বলেন, রমজান মাসে সরকার নির্ধারিত মূল্যের অধিক কোন ব্যবসায়ী যেন দোকানের পণ্য বিক্রয় না করতে পারে সে কারনেই এই অভিযান পরিচালনা করা হচ্ছে। অধিক মূল্যে পণ্য বিক্রয় এবং দোকানে বিক্রয়কৃত পণ্যের তালিকা না থাকায় আমরা কিছু সংখ্যক ব্যবসায়ীকে জরিমানা করেছি। এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here