Friday, October 18, 2024

পদ্মায় ধরা পরলো ১২ কেজি ওজনের চিতল

  • গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়ায় পদ্মা নদীতে রতন হালদার নামে এক জেলের জালে ধরা পড়েছে- ১২ কেজি ওজনের বিশালাকৃতির একটি চিতল মাছ।

শনিবার (২৫শে সেপ্টেম্বর) সকাল ৭টার দিকে পদ্মানদীর মোহনার ৭ নম্বর ফেরিঘাট এলাকায় অন্যান্য দিনের মতোই জাল ফেলেন জেলে রতন হালদার। জালে ভারী কোন মাছের উপস্থিতি টের পেয়ে জাল তোলেন তিনি। তারপর দেখতে পান বিশাল আকৃতির এই চিতল মাছ।

পরে তিনি মাছটি বিক্রির উদ্দেশ্য পাঁচ নং ফেরিঘাটে শাকিল সোহান মৎস্য আড়তে নিয়ে আসেন। সেখানে উন্মুক্ত নিলামে দৌলতদিয়া ঘাটের মাছ ব্যবসায়ী সম্রাট শাজাহান সেখ এক হাজার ৫৫০ টাকা কেজি দরে ১৮ হাজার ৬০০ টাকা দিয়ে ওই জেলের কাছ থেকে মাছটি কিনে নেন।

জেলে রতন হালদার বলেন, শুক্রবার রাত ১০টার দিকে বাড়ি থেকে নৌকা নিয়ে কয়েকজন মিলে পদ্মার ৭ নম্বর ফেরিঘাট এলাকায় নদীতে জাল ফেলে বসে থাকি। শনিবার ভোরে জালে জোরে একটা ধাক্কা মারলে বুঝতে পারি; জালে বড় কোনো মাছ ধরা পড়েছে। পরে সবাই মিলে একটু সময় নিয়ে জাল পানি থেকে তুলে দেখি বিশাল আকৃতির একটি বড় চিতলমাছ ধরা পড়েছে। এতো বড় চিতল জালে পাবো তা কখনো কল্পনা করিনি বলে জানান তিনি।

মাছ ব্যবসায়ী সম্রাট শাহজাহান শেখ বলেন, পদ্মার চিতল মাছের চাহিদা অনেক বেশি। পদ্মায় চিতল মাছ খুব একটা ধরা পড়ে না। সকালে স্থানীয় জেলে রতন হালদারের জালে মাছটি ধরা পড়ে। তিনি বিক্রির জন্য মাছটি ৫ নং ফেরিঘাটের পাশে মৎস্য আড়তে নিয়ে আসেন। উন্মুক্ত নিলামে ১৮ হাজার ৬০০ টাকা দিয়ে মাছটি কিনি। পরে মুঠোফোনে যোগাযোগ করে ঢাকার এক ব্যবসায়ীর কাছে ১৯ হাজার ২০০ টাকায় বিক্রি করি।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here