Sunday, May 19, 2024

রাজবাড়ীতে হাফ পাশ ও নিরাপদ সড়কের দাবীতে শিক্ষার্থীদের বিক্ষোভ

রাজবাড়ীতে হাফ পাশ ও নিরাপদ সড়কের দাবিতে ( ১লা ডিসেম্বর) বুধবার  রাজবাড়ী সরকারী উচ্চ বিদ্যালয়ের সামনে থেকে সকাল সারে ১০ টার দিকে একটি বিক্ষোভ মিছিল বের করে শিক্ষার্থীরা। বিক্ষোভ মিছিলে রাজবাড়ী সরকারি উচ্চ বিদ্যালয়, রাজবাড়ী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়,ইয়াছিন উচ্চ বিদ্যালয়, রাজবাড়ী সরকারি কলেজ,ডা: আবুল হোসেন বিশ্ববিদ্যালয় কলেজ, সরকারি আদর্শ মহিলা কলেজের শিক্ষার্থীরা অংশগ্রহণ করে।

বিক্ষোভ মিছিল টি রাজবাড়ী জেলা প্রশাসকের কার্যালয়ের সড়ক প্রদিক্ষণ করে শহরের পান্নাচত্বরে অবস্থান করে । এ সময়  শিক্ষার্থীরা তাদের হাফ পাশ ও নিরাপদ সড়কের দাবিতে স্লোগান দিতে থাকে। এসময় শিক্ষার্থীরা বলে, ” শুধুৃমাত্র কেন ঢাকা মেট্রোপলিটন এলাকার মধ্যে শিক্ষার্থীদের হাফ পাশ থাকবে, হাফ পাশ ঢাকার বাইরের শিক্ষার্থীদেরও দিতে হবে।

ঢাকার বাইরের শিক্ষার্থীরা বড়লোক না যে তাদের হাফ পাশ দেওয়া যাবে না। একই সাথে তারা বলে ২০১৮ সালে আমরা যে আন্দোলন করেছিলাম। তা এখনো শুধু আশ্বাসেই রয়ে গেছে। আমরা আর কোন আশ্বাস চাই না। আমরা আমাদের ৯ দফা দাবির বাস্তবায়ন দেখি নাই। আমরা আমাদের ৯ দফা দাবির বাস্তবায়ন চাই।”

এরপর বিক্ষোভ মিছিলটি শহরের বড়পুল এলাকার দিকে অগ্রসর হলে পুলিশ তাদেরকে পুনরায় দাড় করিয়ে দেয় এবং এসময় পুলিশ ও শিক্ষার্থীরা মিলে মোটর সাইকেলের লাইসেন্স চেক করে। বেশকিছু মোটর সাইকেলের সঠিক কাগজ,ড্রাভিং লাইসেন্স এবং হেলমেট না থাকায় তাদেরকে জরিমানা ও মোটর সাইকেল জব্দ করা হয়।

এরপর রাজবাড়ী থানার ওসি শাহাদত হোসেন শিক্ষার্থীদের আশ্বস্ত করলে তারা তাদের কর্মসূচি  আপাতত শেষ ঘোষণা করে। তবে, শিক্ষার্থীরা বলে, আমরা আমাদের দাবির বাস্তবায়ন না হওয়া পর্যন্ত রাজপথে থাকব।

শিক্ষার্থীদের মধ্যে ছিল রাজবাড়ী সরকারী উচ্চ বিদ্যালয়ের শান্ত,রুদ্র, রাজবাড়ী সরকারী কলেজের হামি হামনে হাসান, ডা: আবুল হোসেন বিশ্ববিদ্যালয় কলেজের কাউসার আহমেদ রিপন,আদর্শ মহিলা কলেজের রুদমিলা, রাজবাড়ী সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের অরুন্ধতী রায় স্ব স্ব প্রতিষ্ঠানের নেতৃত্ব দেয়। এছাড়াও বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া রাজবাড়ীর শিক্ষার্থীরা এই কর্মসূচিতে অংশ নেয়। তাদের মধ্যে রয়েছেন ইউল্যাব বিশ্ববিদ্যালয়ের মিকাইল বিন মাসুম সহ অন্যান্য শিক্ষার্থী।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here