Thursday, October 24, 2024

গোয়ালন্দে ফসলী জমি কেটে মাটি উত্তোলন ও বিক্রয়ের দায়ে ৬জনকে কারাদন্ড ও ১ টি ড্রাম ট্রাক জব্দ

  • মোজাম্মেলহক, গোয়ালন্দ (রাজবাড়ী)ঃ রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ক্যানালঘাট ও ছোটভাকলা ইউনিয়নের অম্বলপুর এলাকায় অবৈধভাবে মাটি কাটা বন্ধে অভিযান পরিচালনা করেছেন ভ্রাম্যমাণ আদালত।
    এ সময় আটক ৬ জনকে ১ মাস করে কারাদণ্ড দেয়া হয়েছে । সেই সাথে মাটি পরিবহনে ব্যাবহৃত একটি ড্রাম ট্রাক জব্দ করা হয়।

মঙ্গলবার (১লা ফেব্রুয়ারী) দুপুরে এ অভিযান পরিচালনা করেন গোয়ালন্দ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রফিকুল ইসলাম। পরে বেলা ৩টার দিকে উপজেলা বালুমহল ও মাটি ব্যাবস্থাপনা আইনে আটক ৬ জনের প্রত্যেককে ১ মাস করে কারাদন্ড প্রদান করা হয়।
কারাদন্ড প্রাপ্তরা হলেন উপজেলার অম্বলপুর গ্রামের মৃতঃ জাহাঙ্গীর মোল্লার ছেলে সাইফুল ইসলাম (৩৩),
জটু মিস্ত্রি পাড়ার মোহন মোল্লার ছেলে নুরুল ইসলাম (২৭), কছিমুদ্দিন পাড়ার মোহন শেখ এর ছেলে মো. আসিফ শেখ (১৯), দৌলতদিয়া হোসেন মন্ডল পাড়ার আইনদ্দিন মৃধার ছেলে হিরো মৃধা (২৫), রাজবাড়ী সদর উপজেলার সিঙ্গাইর বাজার এলাকার আক্কাস খান এর ছেলে টোকন খান (২২) এবং কালুখালী উপজেলার সাতোটা গ্রামের রহিম মৃধার ছেলে জহুরুল ইসলাম (২৪)। পরে তাদেরকে রাজবাড়ীর কারাগারে পাঠানো হয়েছে।

এ বিষয়ে গোয়ালন্দ সহকারি কমিশনার(ভূমি)ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ রফিকুল ইসলাম জানান, ফসলি জমি থেকে অবৈধভাবে মাটি উত্তোলন করে ইটভাটায় বিক্রি করার গোপন সংবাদ পেয়ে ওই দুই স্থানে অভিযান পরিচালনা করা হয়। এ সময় মাটি কাটা, পরিবহন ও বিক্রির সাথে জড়িত ৬ জনকে আটক করে প্রত্যেককে ১ মাস করে কারাদন্ড প্রদান ও মাটি পরিবহনে ব্যাবহৃত একটি ড্রাম ট্রাক জব্দ করা হয়। এ ধরনের অভিযান নিয়মিত পরিচালিত হবে বলেও জানান তিনি। গোয়ালন্দঘাট থানা পুলিশের একটি টিম এ সময় অভিযানে সহযোগীতা করে।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here