Sunday, February 5, 2023

ইট ভাটা বন্ধের দাবীতে মানবন্ধন

আমিরুল হক,বালিয়াকান্দিঃ “বিষক্ত ধোঁয়া বন্ধ করো, জীব ও পরিবেশ রক্ষা করো এই প্রতিপাদ্যকে সামনে রেখে রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার ইসলামপুর ইউনিয়নের কাঁটাবাড়ীয়া পাকা রাস্তায় সোমবার সকাল ১০টায় আর.এন.বি ভাটা বন্ধের বাদীতে এলাকার কৃষক, জমির মালিকসহ বিভিন্ন সংগঠনের উদ্দ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

উপজেলার ইসলামপুর ইউনিয়নের কাঁটাবাড়ীয়া আর.এন,বি এর সামনে মানববন্ধনে জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ , এলাকার কৃষক ও শিক্ষকসহ সবাই বলেন, এই আর.এন,বি ভাটাটি বন্ধের জন্য আমরা সকল পেশার মানুষ এ মানববন্ধেনে দাঁড়িয়েছি।
আমাদের দাবী এ ভাটা যদি কর্তৃপক্ষ বন্ধ না করে এলাকার ফসলী জমির ফসল, শিক্ষার্থীদের কালো ধোঁয়ায় শ্বাসকষ্টসহ এলাকায় বসবাসের অনুউপযোগী হয়ে পরছে। তাই সংশ্লিষ্ঠ কর্তৃপক্ষের ভাটা বন্ধের জন্য জোর দাবী জানান তারা।

কৃষিজমির মালিক জাকির হোসেন ও ইমান আলী মন্ডল বলেন, আর.এন, বি কর্তৃপক্ষ আমাদের নামীয় জমি ২বছরের কথা বলে ২২শতক জমি প্রতি বছর ৯হাজার টাকা দেওয়ার কথা বলে লিজ গ্রহণ করেন। লিজের মেয়াদ চলে গেছে ,জমি ছেরে দেওয়ার কথা বললে তারা জমি ছাড়েন না , জোড় করেই দখলে রয়েছেন। আমাদের জমি যাহাতে ফেরৎ পাই সে বিষয়ে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি। মানববন্ধন শেষে উপস্থিত অংশগ্রহণকারীগণেরা ভাটা বন্ধের দাবীতে বিক্ষোভ করেন।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here