Monday, February 6, 2023

কাঁটাতারের বেড়ায় অবরুদ্ধ পরিবার

নিজস্ব প্রতিবেদকঃ কাঁটাতারের বেড়ায় আটকে আছে একটি পরিবার। সন্তানদের স্কুলে যাওয়া বন্ধ ,বাইরে কাজের জন্য কিংবা বাজেরে যেতে পারছে না পরিবার টি । স্থানীয় চেয়ারম্যান ও থানা পুলিশের কাছে গিয়েও সমাধান পাননি বলে অভিযোগ করেছেন পরিবার টি ।

প্রায় দুই মাস ধরে কাটা তারের বেড়ায় রাজবাড়ি সদর উপজেলার খানগঞ্জ ইউনিয়নের, খানগঞ্জ গ্রামের অসহয় একটি পরিবারকে এভাবেই কাটা তারের বেড়া চতুর পাশ্বে দিয়ে আটকে রেখে নির্যাতন করছে, একই গ্রামের মৃত মজিদ চেয়রাম্যানের ছেলে আঃ রব।

এ  ঘটনায়,শনিবার (১৬ই জুলাই) সকালে ভুক্তভোগী হবি দেওয়ান বাদি হয়ে রাজবাড়ি সদর থানার একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

অভিযোগে উল্লেখ করা হয়, রবের পিতা মৃত মজিদ চেয়রাম্যানের কাছে থেকে দুইবারে ১৩শতাংশ জমি কিনেছেন হবি। কিন্তু তিনি ৬শতাংশ জমি লিখে দেয় হবিকে। বাকি ৭ শতাংশ জমি  আজকাল করে লিখে না দিয়েই মারা যান রবের পিতা মজিদ চেয়রাম্যান।  সেই জমির দাবি করায় অকথ্য ভাষায় গালাগালি, মারধরসহ, বাড়ির চারপাশে কাটা তারের বেড়া দেয় রব। এতে পরিবারটি অবরুদ্ধ হয়ে যায় ।

এ বিষয়ে সরেজমিনে গিয়ে দেখা যায় কাটাতারের বেড়ায় আটকে আছে হবি দেওয়ানের   বৃদ্ধ মা , নয় মাসের গর্ভবতী স্ত্রী হাসিনা, ৬ষ্ঠ ও ৭ম শ্রেনিতে পড়ুয়া দুই ছেলে মেয়ে তাদের বাড়ীর মধ্যে এক প্রকার গৃহ বন্ধী অবস্থায় রয়েছে। হবি’র মা বলেন, আমার ছেলের বৌয়ের সামনে ডেলিভারি আমরা কিভাবে কোথায় যাবো আমাদের বের হবার রাস্তা নাই। নাতী গুলো মাস খানেক ধরে স্কুলে যেতে পারেনা । আমাদের রাস্তা ছিলো সে রাস্তা ও আমাদের বাড়ীর সামনে কাটা তারের বেড়া দিয়ে আটকে রেখেছে। আমরা বাড়ী থেকে বের হতে পারছিনা ,কাজেও যেতে পারছিনা,বাজারেও যেতে পারছিনা। আমাদের জন্য একটু সহযোগীতা করেন ।

পাশেই  রবের অভিযুক্ত রবের বাড়ী। সাংবাদিকদের উপস্থিতিতে তিনি এগিয়ে আসেন। জানান, উচ্চপদস্থ্য কোন কর্মকর্তা তার আত্নীয়। এ ঘটনায় অনেক সাংবাদিক ও পুলিশও এসেছে । আমার বাবার যায়গায় আমি বেড়া দিয়েছি। স্থানীয় চেয়ারম্যান ও গণ্যমান্য লোকজনও এ বিষয় নিয়ে একাধিকবার বসেছেন। তবে তিনি ভিডিওতে কোন সাক্ষাৎকার দিতে রাজী হননি ।

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here