Monday, March 4, 2024

ঘন কুয়াশায় ভারতে বিমান ও ট্রেন চলাচল ব্যাহত

নয়াদিল্লি, ১৬ জানুয়ারি : গত দুই দিনে দিল্লি ও এর পার্শ্ববর্তী এলাকাগুলোতে ঘন কুয়াশার কারণে দৃশ্যমানতা কম হওয়ায় ট্রেন ও বিমান চলাচল ব্যাপকভাবে ব্যাহত হয়েছে। উদ্ভূত পরিস্থিতিতে আজ বিমানবন্দর এবং রেলস্টেশনগুলোতে হাজার হাজার যাত্রী কয়েক ঘন্টা ধরে অপেক্ষা করছে।

বিমানবন্দরের কর্মকর্তাদের বরাত দিয়ে সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে, দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৩০টিরও বেশি ফ্লাইট বিলম্বিত হয়েছে এবং দৃশ্যমানতা কম থাকার কারণে ১৭টি ফ্লাইট বাতিল করা হয়েছে।

কুয়াশাচ্ছন্ন আবহাওয়ার কারণে দৃশ্যমানতা কম হওয়ায় ভারতজুড়ে ট্রেন পরিষেবা উল্লেখযোগ্যভাবে ব্যাহত হয়েছে। আজ সকালে প্রচ- ঠা-া আবহাওয়ায় ঘন কুয়াশার মধ্যে অন্তত ৩০টি দিল্লিগামী ট্রেন পাঁচ-ছয় ঘণ্টা দেরি করে।

সকালে শহরের পালাম সাফদারজং বিমানবন্দরের দৃশ্যমানতা রেকর্ড করেছে করা হয়েছে ৫০০ মিটার।
অন্তত ১৫টি বিমানবন্দর কম দৃশ্যমানতার মধ্যে ফ্লাইট বিলম্বের সম্মুখীন হয়েছে।

ঘন কুয়াশা উত্তর-পূর্ব ভারতের বিভিন্ন শহরকে গ্রাস করেছে। কর্তৃপক্ষ অসুবিধা এড়াতে জনগণকে তাদের ফ্লাইট ও আবহাওয়া যাচাই করে সেই অনুযায়ী প্রস্তুতি নেয়ার আহ্বান জানিয়েছে।

আইএমডি জানিয়েছে, ‘ভারতীয় সময় ০৫৩০টায় পাঞ্জাব থেকে উত্তর-পূর্ব ভারত হরিয়ানা, উত্তর এমপি, উত্তরপ্রদেশ (ইউপি), বিহার ও পশ্চিমবঙ্গ পর্যন্ত ঘন কুয়াশার স্তর দেখা গেছে।’

সর্বশেষ পোষ্ট

এই ধরনের আরো সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here